শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / জঙ্গীরা দেশ ও জাতির শত্রু।স্থানীয় সাংসদ প্রফেসর ড.নদভী এমপি।

জঙ্গীরা দেশ ও জাতির শত্রু।স্থানীয় সাংসদ প্রফেসর ড.নদভী এমপি।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্টান কলাউজান ডাঃ এয়াকুব বজলুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্টান,বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্টান ১৮মার্চ ১৭ইংসকাল ১১টায় বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্টিত হয়েছে।

সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য, বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি।উদ্বোধক ছিলেন সাতকানিয়া-লোহাগাড়া নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী , বিশিষ্ট নারীনেত্রী ও সমাজসেবী মিসেস রিজিয়া রেজা চৌধুরী।বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনুর রহমান,চট্টগ্রাম দক্ষিণের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লা,লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) অধ্যাপক মাওলানা নুরুল আবছার,লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ শাহজাহান পিপিএম(বার), কলাউজান ইউপির চেয়ারম্যান আলহাজ্ব এম এ ওয়াহেদ।বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সমাজসেবক মুজিবুর রহমান দুলুর সভাপতিত্বে সংবর্ধিত অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের সাবেক সহকারী এটর্নী জেনারেল এডভোকেট মকবুল আহমদ,চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের প্রধান চিকিৎসক ডাঃ মোস্তফিজুর রহমান,ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড.মোহাম্মদ ইসমাইল,নরসিংদী জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চন্দন কান্তি নাথ,সরকারী মেডিকেল অফিসার ডাঃ মোমিনুল ইসলাম,নরসিংদী জেলার সহকারী জজ সাদ্দাম হোসেন ও চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির লোহাগাড়া জোনাল অফিসের ডিজিএম মোহাম্মদ বেলায়েত হেসেন।শিক্ষিকা লায়লা বিলকিস ও ধারা ভাষ্যকার মোহাম্মদ সেলিম উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্টানে আরো উপস্হিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার ফরিদুল আলম আলম,আওয়ামীলীগ নেতা আবদুল জব্বার,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম গণি সম্রাট,দক্ষিণ জেলা যুবলীগ সদস্য নুরুল আলম জিকু, উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক মিজানুর রহমান,যুবলীগ নেতা মোহাম্মদ নাজিম উদ্দিন।
অনুষ্টানের পুর্বে কলাউজানবাসীর স্বপ্ন বাস্তবায়নে প্রস্তাবিত কলেজের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্হাপন করেন প্রধান অতিথি ও উদ্বোধক।এছাড়াও সংবর্ধিত প্রাক্তন কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট প্রদান ও কলাউজান জয়নগরসহ বিভিন্ন এলাকায় ১২৫পরিবারের মাঝে বিদ্যুতায়ন উদ্বোধন করেন সাংসদ ড.নদভী এমপি।প্রধান অতিথি মাননীয় এমপি বলেন জননেত্রী শেখ হাসিনা সরকার শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে।যার ধারাবিকতায় বছরের শুরুতে নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়েছে।

তথ্য প্রযুক্তির শিক্ষায় সুশিক্ষিত হয়ে যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এদেশ সকল ধরনের জঙ্গী ও সন্ত্রাস মুক্ত হবে ইনশাআল্লাহ। কোন দেশদ্রোহী কে মাথাচাড়া দিয়ে উঠতে দেয়া হবে না। জঙ্গীরা দেশ ও জাতির শত্রু। জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের কোন প্রকার ছাড় দেওয়া হবে না।শিক্ষার্থীরা যাতে সন্ত্রাস ও জঙ্গীবাদের দিকে অগ্রসর হতে না পারে সে দিকে লক্ষ্য রাখতে অভিভাবক ও অভিভাবিকাদের কে সচেতন হওয়ার জন্য আহবান জানান।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …