শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / পানছড়ি উপজেলায় ৩৩/১১ কেভি বিদ্যুতের সাবস্টেশন উদ্বোধন

পানছড়ি উপজেলায় ৩৩/১১ কেভি বিদ্যুতের সাবস্টেশন উদ্বোধন

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় ৩৩/১১ কেভি বিদ্যুতের সাবস্টেশন উদ্বোধন করা হয়েছে। রবিবার উপজেলার কানুনগোপাড়া এলাকায় নব নির্মিত সাবস্টেশনটির শুভ উদ্বোধন করে খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
পানছড়ি বিদ্যুৎ কেন্দ্রটি বাস্তবায়ন করে পার্বত্য চট্টগ্রাম বিদ্যুতায়ন প্রকল্প বনরুপা (২য় পর্যায়)। এর ফলে উপজেলার উত্তরাঞ্চল তথা লোগাং-দুধুকছড়া এলাকার ২৫০ পরিবার জনগণের ঘর আলোকিত হলো বিদ্যুতের আলোতে। এর মধ্যে দিয়ে পার্বত্য শান্তিচুক্তির প্রথম উৎসস্থল দুধুকছড়াবাসীর পূর্ণ হলো দীর্ঘ দিনের স্বপ্ন পুরন হলো।
১৯৯৯ সালে তৎকালীন আওয়ামীলীগ সরকারের বিদ্যুতায়নের ঘোষণা দিয়েছিলেন। দীর্ঘ ১৮ বছর পর তা আজ বাস্তবায়িত হলো। পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়নের এটিও একটি অংশ।
প্রধান অতিথি বক্তব্য বলেন ১৯৯৭ সালের বর্তমান সরকার পার্বত্য এলাকার বসবাসরত জনগণের কথা করে শান্তিচুক্তি করছিল সেই শান্তি চুক্তি সুফল হিসাবে আমরা অন্ধকার থেকে আলো দেখা শুরু করে যোগাযোগ জন্য রাস্তা, ব্রিজ, কালবাট, স্কুল, অবকাঠামো জন্য হাজার হাজার কোটি টাকার ্উন্নয়ন হচ্ছে।
আর এই উন্নয়নের ধারা বজায় রাখতে গেলে অর্বশ্য জাতীয় রাজনীতি দল আওয়ামী লীগকে আগার্মী নিবার্চনে নৌকা মার্কায় ভোট দিয়ে জয় যুক্ত করতে হবে। আপনারা জানেন গত ২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় এসে সারা বাংলাদেশে হত্যা যষ্ণ ও সংখ্যালঘু সহ- পার্বত্য এলাকার পাহাড়ী’রা বাদ পড়ে নাই। সেই চিন্তা মাথায় রেখে পার্বত্য এলাকার আঞ্চলিক দল গুলিকে এলাকার শান্তি বর্জায় রাখার আহবান জানাচ্ছি। আপনারা যদি অশান্ত পরিবেশ সৃষ্টি করেন উন্নয়ন ভাধাগ্রস্থ্য হবে। এর জন্য ক্ষতি হবে আমোদের আগার্মী প্রজন্ম।
কানুনগোপাড়া এলাকায় সাবস্টেশন উদ্বোধন শেষে দুধুকছড়া এলাকায় সুইচ টিপে বিদ্যুৎ চালু করেন সাংসদ। পরবর্তীতে উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপি।
আরো বক্তব্য রাখে খাগড়াছড়ি বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবু জাফর, জেলা পরিষদ সদস্য আশুতোষ চাকমা, সতীশ চন্দ্র চাকমা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. বাহার মিয়া ও লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা।
এ সময় আরো উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব, বিজয় দেব, আবাসিক বিদ্যুৎ বিভাগের আবাসিক কর্মকর্তা সুভাষ চন্দ্র দত্ত, ২নং চেংগী ইউপি চেয়ারম্যান কালাচাঁদ চাকমা, ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো: নাজির হোসেন, ৪নং লতিবান ইউপি চেয়ারম্যান কিরণ ত্রিপুরা, ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা প্রমুখ।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …