শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / রাঙ্গামাটিতে উগ্রবাদি সন্দেহে আটক ৬জনকে জেল হাজতে প্রেরণ

রাঙ্গামাটিতে উগ্রবাদি সন্দেহে আটক ৬জনকে জেল হাজতে প্রেরণ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি শহরের ডিসি বাংলোর পার্ক থেকে জঙ্গি সন্দেহে আটক ৬জনকে বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতার দেখিয়ে পুলিশ ৭ দিনের রিমান্ড চাইলে রাঙ্গামাটির বিচারিক আদালত আজ বুধবার মামলার পরবর্তী শুনানীর দিন ধায্য করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন ।
রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাফিউল সারোয়ার জানান, রাঙ্গামাটির আদালতে আটক ৬ সন্দেহ ভাজনকে হাজির করে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। রাঙ্গামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফ উদ্দিন খালেদ এর আদালতে সংক্ষিপ্ত শুনানী শেষে মামলার পরবর্তী দিন ধার্য্য করে ৬ জনকে জেল হাজতে প্রেরণের আদেশ দেয়া হয়।
উল্লেখ্য, রাঙ্গামাটি ডিসি বাংলো পার্কে রবিবার রাতে গোপন বৈঠক করার সময় ডিবি পুলিশ অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে রংপুরের ছাত্র শিবিরের সাবেক সভাপতিসহ ৬জনকে আটক করে। আটককৃতদের কাছ থেকে জেহাদি বইসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ আলামত উদ্ধার করা হয়।
আটককৃরা হলেন, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ইউসুফ বিন মিরাজ ও ইরফানুল হক, রাঙ্গামাটির মোস্তাফা কামাল, সাখাওয়াৎ হোসেন ও মুক্কুর আলম। তাদের বিরুদ্ধে রাঙ্গামাটি কতোয়ালী থানায় মামলার প্রক্রিয়া চলছে।
যে ৬জনকে আটক করা হয়েছে তার মধ্যে ১জনকে পেয়েছি যার নাম হারুনুর রশীদ সে কারমাইকেল কলেজ ছাত্র শিবিরের সভাপতি ছিল এক সময় এবং তার নিজের স্বীকারোক্তি অনুযায়ী সে রংপুর সদরের তার বিরুদ্ধে ৭টি মামলা রয়েছে এবং পীরগাছা থানায় ১টি মামলা রয়েছে। যে মামলাটি ২০১৩ সালে পুলিশ হত্যা মামলায় জড়িত হিসেবে তার বিরুদ্ধে চার্জশীট দেয়া আছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …