শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনকের জন্মদিনে দিনব্যাপী কর্মসূচী পালিত

রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনকের জন্মদিনে দিনব্যাপী কর্মসূচী পালিত

॥ নিজস্ব প্রতিবেদক ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পার্বত্য অঞ্চলের মানুষের কথা চিন্তা করেছিলো বলেই তার কন্যা এই অঞ্চলের উন্নয়নে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, পার্বত্য অঞ্চলের মানুষ আজ উন্নয়নের সাগরে ভাসছে। এই উন্নয়ন ধারাবাহিকতা বজায় রাখতে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে বলে তিনি মন্তব্য করেন।
গতকাল রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ৯৮ তম জন্ম দিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, সিভিল সার্জন ডাঃ শহিদ তালুকদার, রাঙ্গামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনী আক্তার। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গামাটি প্রতিবন্ধী স্কুলের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোঃ নুরুল আবছার। অনুষ্ঠান পরিচালনা করেন রাঙ্গামাটি শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুল।
দীপংকর তালুকদার আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন এই বাংলাদেশের সাধ বাংলার জনগন পেতো না। কিন্তু স্বাধীন এই বাংলাদেশে আজ জঙ্গীবাদ, সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে উঠে পড়ে লেগেছে বিএনপি ও জামায়াত। এই কুচক্রী মহলের বিরুদ্ধে আগামী প্রজন্মকে সঠিক ইতিহাস জানাতে হবে।
এদিকে গতকাল সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্ম দিন উপলক্ষে গতকাল শুক্রবার সকালে রাঙ্গামাটি শহরে একটি বর্ণাঢ্য র‌্যারী বের করা হয়। রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া র‌্যালিটি রাঙ্গামাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনের সামনে এসে শেষ হয়। সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দপিংকর তালুকদার র‌্যালীর নেতৃত্ব দেন।
এসময় রাঙ্গামাটির বিভিন্ন সরকারী ও বেসরকারী দপ্তরের প্রধান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থী অংশ নেন।
পরে জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। জাতির জনকের জন্ম দিন উপলক্ষে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের উদ্যোগে স্বেছায় রক্তদান অনুষ্ঠিত হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …