শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / রাঙ্গামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্র্তিতে সূবর্ণ জয়ন্তী উৎসব আজ

রাঙ্গামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্র্তিতে সূবর্ণ জয়ন্তী উৎসব আজ

রাঙ্গামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৫০ বছর পূর্র্তিতে সূবর্ণ জয়ন্তী উৎসব আজ। এই উপলক্ষে রাঙ্গামাটিতে ২ দিনের বর্নাঢ্য অনুষ্ঠান মালার আয়োজন করেছে বিদ্যালয়টি। আজ সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রাঙ্গন থেকে শুরু হবে বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীতে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্রীরা সহ রাঙ্গামাটির সরকারী বেসরকারী পর্যায়ের কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেবেন। র‌্যালীটি উন্নয়ন বোর্ড প্রাঙ্গন থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্কুল প্রাঙ্গনে গিয়ে শেষ হবে।
পরে শুরু হবে সূবর্ণ জয়ন্তীর অনুষ্ঠান মালা। জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট ফজলে রাব্বি মিয়া প্রধান অতিথি হিসাবে উৎসবের প্রথম দিনের অনুষ্ঠান উদ্বোধনের কথা রয়েছে। এছাড়া রাঙ্গামাটি সংসদ সদস্য ঊষাতন তালুকদার, সংরক্ষিত সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরি চৌধুরী, বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান কৈ শৈহ্লা, রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সূবর্ণ জয়ন্তী উৎসবের আহবায়ক মোহাম্মদ মানজারুল মান্নান।
প্রথম দিন বিকালে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় ও বাইরের শিল্পীরা সংগীত পরিবেশন করবেন । অনুষ্ঠানের ২ দিনেই থাকবে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রীদের স্মৃতিচারণ অনুষ্ঠান।
উৎসবের দ্বিতীয় দিনে আগামীকাল শনিবার জাতীয় পর্যায়ে সাফল্য অর্জনকারী বিদ্যালরে শিক্ষক ও শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হবে। সম্মাননা অনুষ্ঠানে প্রধঅন অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসিক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। গেষ্ট অব অনার হিসাবে থাকবেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন।
সূবর্ণ জয়ন্তী উৎসবকে ঘিরে রাঙ্গামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে সব রকম প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। নেয়া হয়েছে সর্র্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …