শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটি সরকারী বালিকা বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তীর উদ্বোধন

রাঙ্গামাটি সরকারী বালিকা বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তীর উদ্বোধন

আগামী নির্বাচনে কে আসবে না আসবে সেটা দেখার কোন বিষয় নয়। সংবিধানের আলোকে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া। তিনি গতকাল শুক্রবার রাঙ্গামাটিতে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫০ বর্ষ পূর্তি উপলক্ষে আয়োজিত দু দিন ব্যাপী সূবর্ণ জয়ন্তী উৎসবের উদ্বোধনের পর সাংবাদিকদের এ কথা বলেন।
বিকালে রাঙ্গামাটি সরকারী বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে সূবর্ণ জয়ন্তীর উৎসব উদ্বোধন করে তিনি আরো বলেন, সরকার দেশ থেকে জঙ্গীবাদ নির্মুলে জিরো টলারেন্স নীতি নিয়েছে। এ সরকার দেশ থেকে জঙ্গীদের মুল উৎপাটন করেছে বলেও মন্তব্য করেন। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য ঊষাতন তালুকদার, মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙ্গামাটি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরিৎ কুমার চাকমা বক্তব্য রাখেন। ডেপুটি স্পিকার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালে পার্বত্য শান্তি চুক্তি সম্পাদিত হওয়ার পর সরকার এ পর্যন্ত চুক্তির অনেক ধারা বাস্তবায়ন করেছে। চুক্তি বাস্তবায়ণ একটি চলমান প্রক্রিয়া উল্লেখ করে তিনি বলেন, আওয়ামীলীগ সরকার যে চুক্তি করেছে এই সরকার অবশ্যই তা বাস্তবায়ণ করবে। বিকালে বিদ্যালয় প্রাঙ্গনে এসে ডেপুটি স্পিকার বেলুন ও পায়রা উড়িয়ে  ২ দিনের বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী উৎসবের উদ্বোধন করেন।  এর আগে সকালে শহরে বের করা হয় রাঙ্গামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৫০ বছর পূর্র্তিতে ২ দিনের সূবর্ণ জয়ন্তী উৎসবের বর্নাঢ্য র‌্যালী। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান র‌্যালীর নেতৃত্ব দেন। র‌্যালীতে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্রীরাসহ রাঙ্গামাটির সরকারী বেসরকারী পর্যায়ের কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।
সকালে বৈরী আবহাওয়া উপেক্ষা করে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালী। এতে বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্রীরা অংশ নেন।
এদিকে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের উৎসবকে ঘিরে প্রশাসন সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছে।
কাপ্তাই হ্রদ সৃষ্টির পর পুরাতন রাঙ্গামাটি পানিতে তলিয়ে গেলে ১৯৬৬ সালে নতুন রাঙ্গামাটিতে প্রতিষ্ঠিত হয় রাঙ্গামাটি বালিকা উচ্চ বিদ্যালয়। ১৯৭৩ সনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিদ্যালয়টিকে জাতীয়করণ করেন। দীর্ঘ পথ পেরিয়ে এবছর বিদ্যালয়টি প্রতিষ্ঠার ৫০ বছর পূর্ণ করে। বিদ্যালয় দুইদিনের সুবর্ণ জয়ন্তী উৎসবে যোগদিতে আসা বিদ্যালয়ের প্রাঙ্গণ ছাত্রীদের আগমনে রাঙ্গামাটিতে এক মিলন মেলায় পরিণত হয়েছে।  সুবর্ণ জয়ন্তী উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠান স্মৃতিচারণমূলক আলোচনা সভা, সম্মাণনা প্রদানসহ নানা আয়োজন রাখা হয়েছে। শনিবার বিকেলে সুবর্ণ জয়ন্তী উৎসবে সমাপনী অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রামা আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমা উপস্থিত থাকার কথা রয়েছে।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …