শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / লামায় উদযাপিত হচ্ছে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ

লামায় উদযাপিত হচ্ছে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ

লামা (বান্দরবান) প্রতিনিধিঃ “ দুর্নীতি হলে শেষ, নিজে বাঁচব, বাঁচবে দেশ” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে লামায় দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালিত হচ্ছে। দুর্নীতি বিরোধী ডিসপ্লে প্রদর্শণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সততা সংঘের দুর্নীতি বিরোধী শপথ ও আলোচনা সভা এবং উপজেলা পর্যায়ে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে লামা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি “ দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ’২০১৭ পালন করছে। ২৬ মার্চ থেকে শুরু করে ১ এপ্রিল পর্যন্ত সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচী উদযাপিত হবে।

এ উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার সকালে লামা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে দুর্নীতি বিরোধী এক বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শুরু করে লামা বাজারের গুরুত্বপূর্ণ সড়ক সমুহ প্রদক্ষিন শেষে পুনরায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লামা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাতামুহুরী ডিগ্রি কলেজের সিনিয়র প্রভাষক মোঃ আইয়ুবের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধূরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সভাপতি মাতামুহুরি ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক অং থিং। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. ইমতিয়াজের সঞ্চলনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক লামামুখ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর শুক্করসহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি এবং বিশেষ অতিথি বলেন, দুর্নীতি দেশের উন্নয়নের মুল অন্তরায়। বাংলাদেশকে একটি সুখি, সমৃদ্ধ সোনার বাংলাদেশে পরিনত করতে হলে দুর্নীতিকে সমুলে উৎপাটন করতে হবে। প্রত্যেককে নিজ নিজ অবস্থানে দুর্নীতি মুক্ত থেকে অন্যদেরকে দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টি করে সচেতন করে গড়ে তুলতে হবে।এর আগে গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে দুর্নীতি বিরোধী ডিসপ্লে প্রদর্শণ করা হয়। ২৭ মার্চ লাইনঝিরি মোহাম্মদীয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসায় সততা সংঘের দুর্নীতি বিরোধী শপথ অনুষ্ঠান এবং একই দিন ইয়াংছা উচ্চ বিদ্যালয়ে সততা সংঘের দুর্নীতি বিরোধী শপথ অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আগামী ১ এপ্রিল লামা হলি চাইল্ড পাবলিক স্কুলে দুর্নীতি বিরোধী শপথ অনুষ্ঠান এবং গজালিয়া উচ্চ বিদ্যালয়ে শপথ অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …