শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে পহেলা বৈশাখ পালিত

আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে পহেলা বৈশাখ পালিত

আনন্দ শোভাযাত্রা, পান্তা উৎসব ও বর্ষবণের সাংস্কৃতিক অনুষ্ঠান পালনের মধ্যে দিয়ে রাঙ্গামাটিতে বাংলা নববর্ষ উদ্্যাপন করা হয়েছে। পহেলা বৈশাখে সকালে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে আনন্দ শোভাযাত্রা উদ্বোধন করেন মহিলা সাবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ও সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।
বর্ণাঢ্য সাজে অংশ নিয়ে শোভাযাত্রা শহরের প্রধান সড়ক ঘুরে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসক চত্বরে অনুষ্ঠিত হয় বাংলা বর্ষবরণের সাংস্কৃতিক অনুষ্ঠান ও পান্তা উৎসব।
অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ প্রজ্বল লন করেন মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, সাবেক  প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান।
বাংলা বর্ষবরণ করতে রাঙ্গামাটি জেলা বাসী সেজেছে বর্ণাঢ্য আয়োজনে। বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রা মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। গত ১৪ এপ্রিল সকালে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি রাঙ্গামাটির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।
র‌্যালীতের গ্রাম বাংলার ঐতিহ্য চিত্র তুলে ধরা হয়। এতে স্থান পায় প্রতীকি ঘোড়া, বাঘ, সহ বিভিন্ন পশু পাখি। এ ছাড়া র‌্যালীতে গ্রাম বাংলার বিভিন্ন সাজে যেমন খুশী তেমন সেজে ছেলে মেয়েরা র‌্যালীতে অংশ গ্রহণ করেন।
এদিকে সকাল থেকে রাঙ্গামাটির পর্যটন কেন্দ্র গুলো ছিলো উপচে পড়া ভীড়। নতুন বছরকে বরণ ও কিছুটা আনন্দ খুজে নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন এসেছে রাঙ্গামাটিতে। পর্যটন স্পট গুলো ছিলো কানায় কানায় পরিপুর্ণ।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …