শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / ইউপিডিএফ’র দেওয়া তথ্য এলজি উদ্ধার

ইউপিডিএফ’র দেওয়া তথ্য এলজি উদ্ধার

॥ মোঃ জুয়েল, সাজেক ॥ রাাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলা ইউপিডিএফ’র পরিচালক সুগত চাকমা(৪৫)কে আটক করেছে নিরাপত্তা বাহীনি। সোমবার দুপুরের দিকে উপজেলার করেঙ্গাতলী মরিচাবনছড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। নিরাপত্তা বাহিনীর সুত্রে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইহাট সেনা জোন থেকে নিরাপত্তা বাহিনীর একটি টিম অভিযান চালিয়ে তাকে আটক করে। আটক সুগত চাকমা একজন চিহ্নিত সন্ত্রাসী। দীঘিনালা মারিশ্যা সড়কে চাঁদার জন্য প্রাণ আরএফএল’র গাড়ির উপর ব্রাশ ফায়ার করার অন্যতম হোতা আটক সুগত চাকমা। আর তারই সুত্র ধরে গত রবিবার দীঘিনালা খাগড়াছড়ি সড়কে প্রাণ আরএফএল’র গাড়িবহরে আবারও ব্রাশ ফায়ার চালায় ইউপিডিএফ’র সন্ত্রাসীরা আর তাদের ধরতে নিরাপত্তা বাহীনি বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করছে এবং আটক সুগত চাকমাকে জিজ্ঞাসাবাদ করে তার দেওয়া তথ্যমতেও অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে সুত্রটি।
আটকের পর তার দেওয়া তথ্য অনুযায়ী রাতে অভিযান চালিয়ে তার ব্যবহৃত একটি এলজি ও ০৩ রাউন্ড কার্তুজ ও গুরুত্বপূর্ণ নথী উদ্ধার করেছে নিরাপত্তা বাহীনি।
নিরাপত্তা বাহিনীর সুত্রে আরও জানায়, আটক সুগত চাকমাকে এর আগেও ২০০৫ সালে মাচালং এলাকা থেকে এসএমজিসহ থাকে আটক করেছিল নিরাপত্তা বাহিনীর তখন সে দুই বছর জিয়ালে থাকার পর বের হয়ে আবারও ইউপিডিএফ’র সন্ত্রাসী কর্মখান্ডে সক্রিয়ভাবে কাজ করে আসছে। সে বর্তমানে ইউপিডিএফ’র বিচার বিভাগের প্রধান হিসেবে দায়িত্বে রয়েছে এবং তার নির্দেশে মারিশ্যা খাগড়াছড়ি সড়কে চাদাঁর জন্য প্রাণ আরএফএর’র গাড়ীতে ব্রাশফায়ার করেছিল ইউপিডিএফ’র সন্ত্রাসীরা এবং চাদাঁ না দেওয়ায় আবারও দীঘিনালা খাগড়াছড়ি সড়কে প্রাণ আরএফএল’র গাড়ীতে ব্রাশফায়ার করা হয় এবং তারা আট ০৮-১০জনের মত একটি গ্রুপ খাগড়াছড়ি সড়কের পাঁচ মাইল ও সাত মাইল এলাকায় চাদাঁ কালেকশন করে থাকে বলে সে নিরাপত্তাবাহীনির কাছে স্বীকারোক্তি দিয়েছে বলে জানায় সুত্রটি।
আটক ইউপিডিএফ নেতা সুগত চাকমা করেঙ্গাতলীর মরিচাবনছড়ার মৃত বাক্কি চাকমার ছেলে এবং তার নিজ বাড়ীও মরিচাবনছড়া বলে জানাযায়।
এবিষয়ে ইউপিডিএফ’র বাঘাইছড়ি উপজেলা পরিচালক জুয়েল চাকমা বলেন, ইউপিডিএফ তো কোন নিষিদ্ধ দল নয় গনতান্ত্রিক একটি দলের সদস্যদের অন্যায় ভাবে আটক করা যা শুভ নয়, তাকে সম্পূর্ণ অন্যায় ভাবে আটক করা হয়েছে, আটকের বিষয়ে ইউপিডিএফ’র পক্ষ থেকে এর তিব্র নিন্দা জানাচ্ছি ।
এবিষয়ে বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আমির হোসেন বলেন, আটককৃত সুগত চাকমা উপজেলার শীর্ষ সন্ত্রাসীর তালিকার মধ্যে অন্যতম একজন সন্ত্রাসী তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …