শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / তিন পার্বত্য জেলায় প্লট আকারে ৩২০টি স্পট বা ব্লককে চিহ্নিত করা হয়েছে

তিন পার্বত্য জেলায় প্লট আকারে ৩২০টি স্পট বা ব্লককে চিহ্নিত করা হয়েছে

॥ নিজস্ব প্রতিবেদক ॥ পার্বত্য অঞ্চলে বন নিয়ে শুরু হচ্ছে জরিপ কার্যক্রম। জরিপে তিন পার্বত্য জেলায় প্লট আকারে মোট ৩২০টি স্পট বা ব্লককে চিহ্নিত করা হয়েছে। তার মধ্যে রয়েছে রাঙ্গামাটিতে ১২৬, বান্দরবানে ১১৭ এবং খাগড়াছড়িতে ৭৭টি প্লট।
রাঙ্গামাটি সদরের তিনটি ইউনিয়নে চিহ্নিত ৭টি প্লট দিয়েই শুরু হচ্ছে তিন পার্বত্য জেলায় এ বন জরিপ কার্যক্রম- যা শেষ হবে এ মাসের শেষ দিকে।
বৃহস্পতিবার (৬এপ্রিল) সকাল ১০টায় রাঙ্গামাটিতে অনুষ্ঠিত এক অবহিতকরণ সভায় এসব তথ্য জানানো হয়েছে।
রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শুরু হওয়া দিনব্যাপী অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কর্মকর্তা তৌফিকুল ইসলাম।  এছাড়া উপজেলা চেয়ারম্যান অরুণ কান্তি চাকমা, নির্বাহী কর্মকর্তা সুমনী আক্তার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য ডা. নিলু কান্তি তঞ্চঙ্গ্যা, আঞ্চলিক পরিষদের নির্বাহী কর্মকর্তা সুবর্না চাকমা, পার্বত্য চট্টগ্রাম ঝুম নিয়ন্ত্রণ বন বিভাগের কর্মকর্তা সুবেদার ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
ইউএসএইড ও জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা এফএও’এর সহায়তায় পরিচালিত বন জরিপ কার্যক্রমের এ অবহিতকরণ সভায় ইউপি চেয়ারম্যান, মৌজা হেডম্যান ও গ্রাম প্রধানরা (কার্বারি) অংশগ্রহণ করে মতামত দেন। জরিপ সংক্রান্ত বিস্তারিত উপস্থাপন করেন বন বিভাগের প্রধান কার্যালয়ের কর্মকর্তা জহির ইকবাল এবং অনুষ্ঠান পরিচালনা করেন, পার্বত্য চট্টগ্রাগ্র দক্ষিণ বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা গোলাম কিবরিয়া।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …