শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / দেশীয় সংস্কৃতির অপরিহার্য অংশ কাবাডি খেলা-রুহুল আমীন

দেশীয় সংস্কৃতির অপরিহার্য অংশ কাবাডি খেলা-রুহুল আমীন

চট্টগ্রামে জেলা পুলিশের সহযোগিতায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে শুরু হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আন্ত:জেলা কাবাডি প্রতিযোগিতা ২০১৭।
রবিবার (২ এপ্র্রিল) বিকাল ০৩ টায় চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্স হালিশহর, চট্টগ্রাম মাঠে এ টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো: রুহুল আমীন, বিশেষ অতিথি চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা,পিপিএম এবং সভাপতি মো: আমিনুল ইসলাম, যুগ্ম সম্পাদক, সিজেকেএস।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আমাদের দেশীয় সংস্কৃতির অপরিহার্য অংশ ঐতিহ্যবাহী কাবাডি খেলা যুবসমাজের মাঝে শৃঙ্খলাবোধ ও দেশপ্রেম সৃষ্টি করে। তিনি যুব সমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাশক্তি থেকে দূরে থেকে নিজস্ব মেধা ও মননকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে সম্পৃক্ত হবার আহবান জানিয়েছেন।
বিশেষ অতিথি বলেন, দেশের প্রাণ এবং উন্নয়ন-অগ্রযাত্রার চালিকা শক্তি যে যুব সমাজ তারা আজ নানাভাবে বিপথগামী হচ্ছে। তাদের যদি আমরা ক্রীড়া, সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে সক্রিয় রাখতে পারি তাহলে দেশ থেকে মাদকাসক্তি, সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল করা যাবে।

টুর্নামেন্টে কর্ণফুলী জোনে ২ গ্রুপে ৮ টি জেলা দল প্রতিযোগীতা করবে। অংশগ্রহণকারী জেলা সমূহ হচ্ছে চট্টগ্রাম, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, কক্সবাজার, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর। ০৪ এপ্রিল সমাপনী খেলার মাধ্যমে শেষ হবে এ টুর্নামেন্ট।
উদ্বোধনী দিনের খেলায় চট্টগ্রাম জেলা দল ৪০-০৮ পয়েন্টে নোয়াখালী জেলা দলকে পরাজিত করে।
অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুহাম্মদ রেজাউল মাসুদ এর সঞ্চালনায়, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল, সিঃ সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান, সিজেকেএস কাবাডি কমিটির কর্মকর্তাবৃন্দ, পুলিশ লাইন্সের অফিসার-ফোর্স, অংশগ্রহণকারী খেলোয়াড় ও ক্রীড়ামোদী দর্শকবৃন্দ উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …