শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / বহুতল ভবন নির্মাণ হবে বকশির হাট কাচাঁ বাজারের জন্য -সিটি মেয়র

বহুতল ভবন নির্মাণ হবে বকশির হাট কাচাঁ বাজারের জন্য -সিটি মেয়র

নগরীর বকশির হাট কাচাঁ বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয় উদ্বোধন ও বকশির হাট কাঁচা বাজার পরিদর্শন শেষে আনসার ক্লাবে ব্যবসায়ীদের সাথে মতবিনিময়কালে মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বকশির হাট কাচাঁ বাজারকে দৃষ্টিনন্দন বহুতল ভবন নির্মাণ করার ঘোষনা দেন।
এ ভবনে ৩-৪ স্তরে গাড়ী পার্কিং, গোসল খানা, শৌচাগার সহ বাজারে পণ্যের ভিত্তিতে ভিন্ন ভিন্ন সাড়িতে বাজার সাজানো হবে। যেখানে মাছ, মাংস, তরিতরকারি ও অন্যান্য সামগ্রীর জন্য আলাদা আলাদা ব্যবস্থা থাকবে। স্বাস্থ্যসম্মত ও আধুনিক এ বাজারে বর্তমানে যারা ব্যবসায়ী আছেন তাদের সকলকে পুনর্বাসন করা হবে। কারোর উপর অযৌক্তিক মূল্য ও ভাড়া ধার্য্য করা হবে না। নির্মাণ ব্যয় হিসেব করে এবং পুরাতন দোকানের মালিক হিসেবে সহনশীল পর্যায়ের ভাড়া নির্ধারন করা হবে। নির্মাণ ব্যয় সহনশীল কিস্তিতে পরিশোধের ব্যবস্থা থাকবে। এপ্রিল মাসের মধ্যে ব্যবসায়ীদের সাথে সিটি কর্পোরেশন চুক্তিবদ্ধ হয়ে নির্মাণ কাজ হাতে নেয়া হবে।
মেয়র বলেন, তার মেয়াদের মধ্যে নির্মাণ কাজ সমাপ্ত করে ব্যবসায়ীদের দোকান বুঝিয়ে দেয়া হবে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বকশিরহাট ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মোহাম্মদ।
এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।
বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, ৩৫নং ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক, ৩২নং ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাবেক কাউন্সিলর পেয়ার মোহাম্মদ, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আঞ্জুমান আরা বেগম, দোকান মালিক সমিতির সহ সভাপতি শাহাব উদ্দিন, বকশির হাট কাচাঁ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. আনিসুর রশিদ, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি খায়রুল ইসলাম ককসি, সাধারণ সম্পাদক আবদুল মান্নান, সাবেক সভাপতি ওসমান গনি চৌধুরী, কোতোয়ালী থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল মনসুর, নেতা আবু তৈয়ব সিদ্দিকী, ফয়েজ উল্লাহ বাহাদুর, দিদারুল আলম, আবছার উদ্দিন সহ অন্যরা।
মেয়র বকশির হাট বাজারে প্রথম ফিতা কেটে ব্যবসায়ী সমিতির অফিস উদ্বোধন করেন এবং পরে কাঁচা বাজার ঘুরে ঘুরে দেখেন ও ব্যবসায়ীদের সাথে কুশল বিনিময় করেন।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …