শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / হুমকীর মুখে পড়েছে রাঙ্গামাটি পৌর শহরের বেশ কয়েকটি এলাকা

হুমকীর মুখে পড়েছে রাঙ্গামাটি পৌর শহরের বেশ কয়েকটি এলাকা

প্রবল বর্ষণে রাঙ্গামাটি শহরের বিভিন্ন এলাকায় ভাঙ্গন দেখা দিয়েছে। হুমকীর মুখে পড়েছে রাঙ্গামাটি পৌর শহরের বেশ কয়েকটি এলাকার শত শত মানুষ। পৌরসভার ড্রেন গুলো দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় দূর্ভোগ পোহাচ্ছে মানুষ গুলো। দিকে গত কয়েক দিনের ভারী বর্ষণে পুলিশ হাসপাতাল এলাকার বেশ কয়েকটি পরিবার হুমকীর মুখে পড়েছে।
স্থানীয় বাসিন্দা সমীর চৌধুরী জানান, পুলিশ হাসপাতাল এলাকার ড্রেনটি অনেক পুরো হওয়ায় দূর্ভোগে পড়তে হচ্ছে এলাকার বাসিন্দাদের। তিনি বলেন, এই ড্রেনটি দিয়ে পুলিশ হাসপাতাল সহ পুরো এলাকার পানি নিস্কাশন হয়। ড্রেনটি ভেঙ্গে গিয়ে পানি গুলো আমাদের বাসার ভিতরে ঢুকে যাচ্ছে। এই পানির কারণে আমার রান্না ঘর সহ এলাকার মাটি ধ্বস দেখা দিয়েছে। যে কোন মুহুর্তে বড় ধনের দুর্ঘটনা ঘটনার আশংকা রয়েছে এলাকাটিতে। তাই দ্রুত এই ড্রেন সংস্কারের ব্যবস্থা গ্রহণের দাবী জানান এলাকাবাসী।
স্থানীয় বাসিন্দরা জানান, আরো দুই দিন এই ভাবে বৃস্টিপাত হলে এলাকার মানুষ গুলো আরো বেশী দুর্ভোগে পড়বে। এই অবস্থায় আমরা কেউ রাতে ঘুমাতে পারছি না। বৃষ্টি যতো বেশী হচ্ছে আমাদের মাঝে আতংক বাড়ছে।
এই ব্যাপারে রাঙ্গামাটি পৌরসভার কাউন্সিলার পুলক দের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমাদের কানে এসেছে। আমাদের মেয়র আকবর হোসেন চৌধুরী সহ আমরা সম্প্রতি গিয়ে এলাকাটি পরিদর্শন করে এসেছি। এলাকাবাসীর দাবী প্রেক্ষিতে আমরা বর্ষার আগেই ড্রেনটি নতুন কাজ করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছি। অফিসিয়াল প্রসেসিং সহ টেন্ডার প্রক্রিয়া ছাড়া তা করা সম্ভব নয়। তার পরও বৈশাখ মাসে এই ধনের বৃষ্টি হবে আমরা কেউ কল্পনা করিনি। আমরা যত দ্রুত পারি এই ড্রেন নতুন করে কাজ শুরু করবো।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …