শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়ি জেলায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সকাল-সন্ধ্যা হরতাল ও সমঅধিকার আন্দোলনের সড়ক অবরোধ পালিত

খাগড়াছড়ি জেলায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সকাল-সন্ধ্যা হরতাল ও সমঅধিকার আন্দোলনের সড়ক অবরোধ পালিত

॥ খাগড়াছড়ি সংবাদদাতা ॥ পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের একাংশের ডাকে খাগড়াছড়ি পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল এবং সমঅধিকার আন্দোলনের আহবানে সড়ক অবরোধ পালিত হয়েছে। পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসীদের অব্যাহত চাঁদাবাজি, খুন, গুম, অপহরণ এবং মহালছড়িতে মোটর সাইকেল চালক ছাদেকুল হত্যাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানসহ পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবীতে এই কর্মসূচি আহবান করা হয়।
হরতাল-অবরোধের কারণে খাগড়াছড়ির সব সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ছেড়ে যায়নি দুরপাল্লার গাড়িও। শহরের দোকানপাট খোলেনি। তবে জেলা সদরে হরতাল আহবানকারীদের মাঠে দেখা না গেলেও উপজেলাগুলোতে রাজ পথে ছিল পিকেটাররা। জেলার মাটিরাঙ্গা উপজেলায় দোকানপাট বন্ধ রেখে রাস্তায় টায়ার জ্বালিয়ে এবং গাছের গুটি হরতাল-অবরোধ পালন করতে দেখা গেছে।
এদিকে অনুরূপ দাবী জানিয়ে রোববার শহরের শাপলা চত্বরে সমাবেশ ডাকে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের অপর অংশ এবং সমঅধিকার আন্দোলন। একই স্থানে দুটি সংগঠনের সমাবেশ আহবানের কারণে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন কাউকেই অনুমতি দেয়নি। বাঙ্গালীদের পৃথক তিনটি সংগঠনের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল।
খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিন জানান, হরতাল শান্তি পূর্ণভাবে চলছে হরতালের কারনে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই জন্য শহরের ও জেলার গুরুত্ব পূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
প্রসঙ্গতঃ গত ১৩ এপ্রিল রাঙ্গামাটি জেলাধীন নানিয়াচর উপজেলায় ঘিলাছড়ি এলাকায় মোটর সাইকেল চালক ছাদিকুলকে মাটি চাপা অবস্থায় সেনাবাহিনীর সহযোগীতায় পুলিশ লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় ছাদিকুলের হত্যাকারী হিসেবে চিহ্নিত চিরজ্ঞিব চাকমা ও কৃষ্ণ বিকাশ চাকমা নামে দুই জনকে ১৫ মে সোমবার রাঙ্গামাটি সদরের সাপছড়ির হামারপাড়া থেকে আটক করে পুলিশ।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …