শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / জমি ও পারিবারিক বিরোধের জেরঃ গাছের সাথে শত্রুতা

জমি ও পারিবারিক বিরোধের জেরঃ গাছের সাথে শত্রুতা

লামাঃ-জমির বিরোধ ও পারিবারিক শত্রুতার জের ধরে শুক্রবার দিবাগত রাতে লামা পৌরসভার চাম্পাতলী এলাকায় সৃজিত ফলজ বাগান ও সবজি ক্ষেত কেটে ৩ লক্ষ টাকার ক্ষতি করেছে প্রতিপক্ষ। এই বিষয়ে ক্ষতিগ্রস্থ শাহ আলম বাদী হয়ে লামা থানায় লিখিত অভিযোগ করে।
অভিযোগ সূত্রে জানা যায়, মোঃ শাহ আলম (৫১) ২৯৩নং ছাগল খাইয়া মৌজার ৪২ নং হোল্ডিং এর আন্দর ৪ একর ৫০ শতক জায়গার মালিক ও ৪৫ বছর যাবৎ বসবাস করে আসছে। আসামীপক্ষ লোভের বশবত হয়ে উক্ত জায়গার কিছু অংশ তাদের বলে দাবী করে। ২ বছর পূর্বে এই আসামীরা বিরোধীয় জায়গা তাদের দাবী করে আদালতে মামলা করে। আদালত উভয়ের কাগজপত্র দেখে শাহ আলমের পক্ষে রায় দেয়। এতে ক্ষিপ্ত হয়ে শুক্রবার দিবাগত রাতে প্রতিপক্ষ আব্দুল মালেক (৫৫), আব্দুল সালাম (৫০), ইকবাল করিম, ছেনুয়ারা বেগম (৩৫), নুরুল করিম (১৯), জুয়েল (২০), জোবায়ের (১৮), কুমকুম (২০), মুরশিদা বেগম (৪০) দেশীয় অস্ত্র নিয়ে এই হামলা চালায়।
এসময় তারা ৭০টি সাগর কলা গাছ, আমড়া, লিচু, আম, কলা, সবজি ক্ষেত ও পানির মোটরের লাইন কেটে প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি সাধন করে। ঘটনার সময় শাহ আলমের ঘরে কোন পুরুষ লোক না থাকায় হামলায় প্রতিবাদ করতে তার স্ত্রী রেজিয়া বেগম (৪৫) বের হলে প্রতিপক্ষ লোকজন তাকে দা নিয়ে হত্যা করতে এগিয়ে আসলে সে পালিয়ে যায়। প্রতিপক্ষের সবাই ঘটনার পর পালিয়ে যাওয়ায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
লামা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন হামলার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পাওয়া মাত্র পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করে। আইন শৃঙ্খলা অবনতি হয় এমন কোন কাজ কাউকে করতে দেয়া হবেনা।

পড়ে দেখুন

মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী

॥ ডেস্ক রিপোর্ট ॥ দেশের স্বাধীনতা অর্জনে মুক্তিযোদ্ধাদের মহান আত্মত্যাগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ …