শিরোনাম
প্রচ্ছদ / কক্সবাজার / টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ

টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ

পু লিশের আই জি একেএম শ হিদুল হক ব লে ছেন, জ ঙ্গিবাদ ও ইয়াবাসহ মাদক ব্যবসার সা থে জ ড়িতদের বিরু দ্ধে যুদ্ধ ঘোষনা ক রে ছে পু লিশ প্রশাসন। আর এ তে য দি আইন শৃংখলাবা হিনীর কেউ জ ড়িত থা কে তা দেরও ক ঠোরভা বে দমন করা হ বে। তি নি আ রো বলেন, অপরাধী দের সামা জিকভা বে বয়কট করার দা য়িত্ব নি তে হবে এদে শের মান ুষ কে। এ তে ক রে অপরাধ ও অপরাধী দের নির্মূ ল করা সহজ হ বে। ভবিষ্যৎ প্রজম্মকে বাঁচাতে অভিভাবকদের সচেতন হওয়া জরুরী। যারা মানি লন্ডারিং বা হুন্ডি ব্যবসার সাথে জড়িত তাদের কঠোরভাবে দমনের নির্দেশ প্রদান করেন আইজিপি। তুলনামুলক ভাবে কওমী মাদরাসাতে জঙ্গী সৃষ্টি হয়না। প্রায় বেশীর ভাগ ইংলিশ মিডিয়াম প্রতিষ্ঠানে জঙ্গীবাদের সৃষ্টি হয়। জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। গ্রামাঞ্চলে কারো অস্বাভাবিক আচরন দেখা গেলে তাৎক্ষনিকভাবে প্রসাশন খবর দিয়ে সহযোগীতা করুন। জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিরা চাইলে ইয়াবা, মানবপাচার ও জঙ্গীবাদ প্রতিরোধ সহজ হবে। এদেশে সন্ত্রাস ও জঙ্গীবাদের ঠ্াঁই নেই। এসব অপরােেধ যারা জড়িত তারা কখনো দেশকে ভালবাসেনা।
বুধবার (২৪ মে) দুপু রে কক্সবাজা রের টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জেলা পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেনের সভাপতিত্বে জেলা সহকারী পুলিশ সুপার সৌমিত্র চাকমার পরিচালনায় জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা ব লেন তি নি।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখে চট্টগ্রাম রে ঞ্জের ডিআইজি মনির উজ জামান, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মোঃ শাহজাহান, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি আমজাদ হোসেন, টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক আবুল কামাল বক্তব্য রাখেন। সভায় পু লি শের উর্ধতন কর্মকর্তারা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপ স্থিত ছি লেন।
এর আগে দুপুর ২ টায় শামলাপুরে ২ কোটি ৭৫ লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত পুলিশ ফাঁড়ি ও পরে বিকাল সাড়ে ৩ টার দিকে টেকনাফে নব নির্মিত মডেল থানা প্রাঙ্গনে পৌঁছলে টেকনাফ থানার ওসি মোঃ মাঈন উদ্দিন খানের নেতৃত্বে গার্ড অব অনার প্রদর্শন শেষে নব নির্মিত ভবন আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন আইজিপি শহিদুল হক। এসময় দেশের সার্বিক মঙ্গল কামনায় মোনাজাত করেন আল জামেয়া আল ইসলামীয়া টেকনাফের মুহতামিম মুফতী মুহাম্মদ কিফায়েত উল্লাহ শফিক।
নব নির্মিত ভবনের আনুষ্ঠানিত উদ্বোধন শেষে তিনি টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এদিকে গত ৬ মে কক্সবাজারের এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের একটি বদনাম রয়েছে, এখান থেকে সারা দেশে ইয়াবা সরবরাহ হয়, পাচারকারী যতই শক্তিশালী হোক ছাড় দেওয়া হবেনা এমন মন্তব্যের পর কোন এক বাহিনী প্রধানের এটি প্রথম টেকনাফ সফর।
পুলিশ সূত্র জানায়, গত ২০০৯ সালে সারাদেশের গুরুত্ব বিবেচনা করে টেকনাফ থানাকে মডেল থানায় রূপান্তর করা হয়। এমনকি বৃটিশ আমলে নির্মিত জরাজীর্ণ ভবনে জীবনের ঝুঁকি নিয়ে পুলিশকে কার্যক্রম চালাতে হয়েছে। সম্প্রতি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ টেকনাফ মডেল থানার গুরুত্বকে বিবেচনা করে পুলিশের কর্মকর্তা ও সদস্য বৃদ্ধি করেছে। তবে এখনও পর্যাপ্ত পরিবহন সমস্যা লেগে আছে। আরও জানা যায়, গত ২০১৫ সালে বাংলাদেশ পুলিশের নির্মাণ শাখা কর্তৃক সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে চারতল বিশিষ্ট একটি ভবন নির্মাণে টেন্ডার আহ্বান করে। এসময় মের্সাস ডি ডেলটা ইঞ্জিনিয়ারিং ঠিকাদারী প্রতিষ্ঠান টেন্ডারটি পেয়ে কাজ শুরু করে। এ প্রতিষ্ঠান সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে প্রায় দুই বৎসর বিরামহীন কাজ করে নির্মাণ কাজ শেষ করতে সক্ষম হয়।
নব নির্মিত ভবন পরিদর্শনে দেখা যায়, চারতলা বিশিষ্ট ভবনের নির্মাণ কাজ শেষ হয়েছে। এটি মডেল থানাকে সমৃদ্ধ করবে।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …