শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / পার্বত্য চট্টগ্রামে প্রথম স্বাধীনতা পদক প্রাপ্ত শহীদ আবদুল আলীর নামে প্রতিষ্ঠিত স্কুলের প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী

পার্বত্য চট্টগ্রামে প্রথম স্বাধীনতা পদক প্রাপ্ত শহীদ আবদুল আলীর নামে প্রতিষ্ঠিত স্কুলের প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী

পার্বত্য চট্টগ্রামে প্রথম স্বাধীনতা পদক প্রাপ্ত শহীদ আবদুল আলীর নামে প্রতিষ্ঠিত শহীদ আবদুল আলী একাডেমির প্রাক্তন শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (১৯ মে) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রাঙ্গণ থেকে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং শিক্ষকদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ আবদুল আলী একাডেমী প্রাঙ্গণে এসে শেষ হয়।
র‌্যালী উত্তর স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি হাজী মোহাম্মদ মুছা মাতব্বর।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুণর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক খোকন কুমার দে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বলেন, রাঙ্গামাটিতে চাকুরি করতে এসে স্বাধীনতা সংগ্রামে অসীম সাহসিকতার সাথে লড়ে জীবন দিয়েছেন শহীদ এম আবদুল আলী। তাঁর সুযোগ থাকা সত্ত্বেও তিনি পালিয়ে যাননি। বরঞ্চ স্বাধীনতার স্বপ্নে বিভোর আবদুল আলী মুক্তি সংগ্রামে সর্বোচ্চটাই উজার করে দিয়ে চির স্বরনীয় হয়ে আছেন। তিনি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে সঠিক ইতিহাস জানাতে হবে এবং এর চর্চা করার আহবান জানান।
বিকেলে স্থানীয় শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বাধীনতার পরবর্তী ব্যাচ থেকে শুরু করে হালের নবীন শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়েছিল পুণর্মিলনী অনুষ্ঠানে।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …