শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে রাঙ্গামাটিতে ধর্মীয় শোভাযাত্রা ও আলোচনা সভা

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে রাঙ্গামাটিতে ধর্মীয় শোভাযাত্রা ও আলোচনা সভা

রাঙ্গামাটিঃ-বুদ্ধ পূর্নিমা (বৈশাখী পূর্নিমা) উপলক্ষে বিশ্ব শান্তি ও মঙ্গল কামনা করে রাঙ্গামাটি শহরে বর্নাঢ্য ধর্মীয় শোভাযাত্রা বের করে বৌদ্ধ সম্প্রদায়।
পার্বত্য ভিক্ষু সংঘ ও সদ্ধর্ম দায়ক-দায়িকার উদ্যোগে মঙ্গলবার (৯ মে) সকালে বর্নাঢ্য ধর্মীয় শোভাযাত্রাটি রাঙ্গামাটি সরকারী কলেজ গেইট প্রাঙ্গন থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরূপা মৈত্রী বিহার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। এ ধর্মীয় শোভাযাত্রায় বৌদ্ধ ভিক্ষুসহ প্রায় এক হাজার পূর্ণার্থী বৌদ্ধ নারী-পুরুষ অংশ নেন।
শোভা শেষে মৈত্রী বিহার প্রাঙ্গনে ধর্মীয় অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়। ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে ছিল বুদ্ধ পতাকা উত্তোলন, ভিক্ষু সংঘের পিন্ডদান ও প্রাতঃরাশ, বুদ্ধ পূজাসহ নানান ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় স্বধর্ম প্রাণ দায়ক-দায়িকাদের উদ্দেশ্য ধর্মীয় দেশনা দেন পার্বত্য ভিক্ষু সংঘের নেতা শ্রীমৎ শ্রদ্ধালংকার মহাস্থবির, শ্রীমৎ সত্যানন্দ মহাস্থবির, শ্রীমৎ শীলপাল ভিক্ষু প্রমুখ।
উল্লেখ্য, এই বৈশাখী পূর্ণিমা তিথিতে বৌদ্ধ ধর্মের প্রবর্তক গৌতম বুদ্ধ জন্মলাভ, বুদ্ধত্ব লাভ এবং পরিনির্বাণ লাভ করেন। তাই এই পূর্ণিমাকে যথাযোগ্য মর্যায় দিয়ে পালন করা হয়।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …