শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / রাঙ্গামাটি : ভুল চিকিৎসার অভিযোগ এনে হাসপাতালে কর্মবিরতী পালন করছে শিক্ষার্থী নার্সরা

রাঙ্গামাটি : ভুল চিকিৎসার অভিযোগ এনে হাসপাতালে কর্মবিরতী পালন করছে শিক্ষার্থী নার্সরা

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি নাসিং ইনষ্টিটিউটের এক শিক্ষার্থী নার্সের মৃত্যুর ঘটনায় ভুল চিকিৎসার অভিযোগ এনে রাঙ্গামাটি হাসপাতালে কর্মবিরতী পালন শুরু করছে শিক্ষার্থী (ষ্টুডেন্ট) নার্সরা। গত মঙ্গলবার রাতে মস্তিষ্কে রক্ত ক্ষরণ হয়ে রাঙ্গামাটি হাসপাতালে ভর্তি হওয়ার পর মাহামুদা খাতুন নামে দ্বিতীয় বর্ষের ঐ শিক্ষার্থী নার্সকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
বুধবার (১০ মে) ভোরে ঐ শিক্ষার্থী নার্সের মৃত্যু ঘটে। শিক্ষার্থীর মরদেহ সকালে নার্সিং ইনষ্টিটিউটে নিয়ে আসা হলে ষ্টুডেন্ট নার্সদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়ে। তারা রাঙ্গামাটি হাসপাতালে ভুল চিকিৎসা দেয়ার কারণে মাহামুদা খাতুনের মৃত্যু হয়ে বলে অভিযোগ তুলে। এছাড়া নার্সিং ইনষ্টিটিউটে ও হাসপাতালে বিরাজমান নানা অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে ষ্টেুডেন্ট নার্সদের জীবন দূর্বিসহ হয়ে উঠেছে বলে অভিযোগ তুলেছে।
এর প্রতিবাদে ইনষ্টিটিউটে শিক্ষার্থী নার্সরা বুধবার (১০ মে) থেকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে কর্মবিরতী শুরু করেছে। রাঙ্গামাটি সিভিল সার্জন শহীদ তালুকদার ইনষ্টিটিউটে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে সংকট নিরসনের আশ্বাস দিয়েছেন। আগামী ১৩ মে ষ্টুডেন্ট নার্সদের সঙ্গে বৈঠকে বসতে সম্মত হয়েছেন।
এদিকে ষ্টুডেন্ট নার্সদের কর্মবিরতীর কারণে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের দূর্ভোগ বেড়েছে। পরিস্থিতি সামাল দিচ্ছেন হাসপাতালের ষ্টাফ নার্সরা।
এদিকে দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল থেকে মাহামুদা খাতুনের মরদেহ রাঙ্গামাটি নার্সিং ইনষ্টিটিউটে নিয়ে আসা হয়। এসময় তার সহপাঠিরা কান্নায় ভেঙ্গে পড়েন। দুপুরে হাসপাতাল মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে নার্সসের মরদেহ তার নিজ বাড়ী গাজীপুরে নিয়ে যাওয়া হয়।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …