শিরোনাম
প্রচ্ছদ / খেলা / রিয়ালে রোনালদোর সঙ্গে এমবাপেকে চান ভারানে

রিয়ালে রোনালদোর সঙ্গে এমবাপেকে চান ভারানে

২০১২ সালের পর রিয়ালের প্রথম লা লিগা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন রোনালদো। এবারের লিগে ২৫টি গোল করেন তিনি। দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠাতেও অগ্রণী ভূমিকা ছিল এই ফরোয়ার্ডের। প্রতিযোগিতাটিতে ১০০ গোলের মাইলফলক ছাড়িয়ে গেছেন চার বারের বর্ষসেরা এই ফুটবলার।

অন্যদিকে, এমবাপের মধ্যে দারুণ সম্ভাবনাময় এক খেলোয়াড়ের দেখা পেয়েছে ফুটবল বিশ্ব। ২০০০ সালের পর মোনাকোর প্রথম লিগ ওয়ান শিরোপা জয়ে বিশেষ অবদান রেখেছেন তিনি।

এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬ গোল করা ফ্রান্সের এই স্ট্রাইকারকে পেতে রিয়ালসহ ইউরোপের অনেকগুলো বড় ক্লাব আগ্রহী বলে গণমাধ্যমের খবর।

স্বদেশি এই ফরোয়ার্ড প্রসঙ্গে ভারানে বলেন, “অনেক সম্ভাবনাময় এমবাপে খুব ভালো এক তরুণ তারকা। তাকে এখানে দেখাটা হবে আনন্দের। তাছাড়া সে ফরাসি, সে এখানে আসলে সমাদৃত হবে।

এবারের বর্ষসেরা ফুটবলারের দৌড়ে অন্যতম দুই প্রতিদ্বন্দ্বী রোনালদো ও ইউভেন্তুস গোলরক্ষক জানলুইজি বুফ্ফন। এই দুই জনেরই উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ভারানে।

“তারা অনেক বড় মাপের খেলোয়াড়। তারা ইতিহাস গড়েছে। পরের ম্যাচে তাদের দ্বৈরথ এবারের বর্ষসেরার লড়াইয়ে প্রভাব ফেলবে।”

আগামী শনিবার কার্ডিফের প্রিন্সিপালিটি স্টেডিয়ামে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন রিয়ালের মুখোমুখি হবে টানা ছয় বার সেরি আ জয়ী ইউভেন্তুস।

পড়ে দেখুন

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই ঃ চট্টগ্রাম জেলা প্রশাসক

চট্টগ্রামে এম এ আজিজ স্টেডিয়ামে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা …