শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / লামায় বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর

লামায় বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর

॥ ছোটন বড়–য়া/খগেশ প্রতি চন্দ্র খোকন ॥ লামার মানুষদের শিক্ষা ও স্বাস্থ্য সেবায় এগিয়ে নিতে হবে। পাহাড়ে উন্নয়নের বিষয়ে বিশেষ নজর রয়েছে প্রধানমন্ত্রীর। ২০২১ সালে দেশকে মাধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে যে সব বিষয়গুলো রোড ম্যাপ করে কাজ করছে সরকার, আর তার সকল ছোঁয়া লাগবে পার্বত্য এলাকায়। বর্তমানে বান্দরবানের লামায় সকল সেক্টরে উন্নয়ন কাজ চলছে। তবে সরকারের এই উন্নয়নে কোন সন্ত্রাসী গ্রুপ বা কেউ বাধা হলে তা শক্ত হাতে দমন করা হবে। বৃহস্পতিবার লামা উপজেলার সরই ইউনিয়নে ইউনিয়নে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি।
প্রতিমন্ত্রী সকাল ৮টায় লামার সরই এলাকায় পৌছাঁন। প্রথমে বৃহস্পতিবার রাত ২টা ৩০ মিনিটে সরই বাজারে আগুন লেগে পুড়ে যাওয়া ৪টি দোকানের ক্ষতিগ্রস্তদের খবর নেন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত প্রত্যেক্ষ জনকে নগদ ৩ হাজার টাকা ও ১ বান ঢেউটিন প্রদান করেন। এরপর সরই ইউনিয়নের দূর্গম লুলাইং বাজারে এক জনসভায় বেলা ১টায় বক্তব্য দেন। বিকেল সাড়ে ৩টায় সরই এলাকায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু হাসপাতালের ভিত্তিপ্রস্তর, ৪টায় হাসনাভিটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন, সরই ইউনিয়ন পরিষদ হতে হাসনাভিটা পর্যন্ত রাস্তার ভিত্তিপ্রস্তর, সরই হাইস্কুলের সম্প্রসারিত ভবনের উদ্বোধন, হাসনাভিটা ধুমছাপাড়া সড়কের উদ্বোধন ও সরই এলাকায় নতুন ১১ হাজার বিদ্যুৎ লাইনের উদ্বোধন করেন। সবশেষে সরই ইউনিয়ন পরিষদ মাঠে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত জনসভায় বক্তব্য রাখেন।
সরই ইউপি চেয়ারম্যান ফরিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি। বিশেষ অতিথি ছিলেন, লামা-আলীকদম জোন কমান্ডার লেঃ কর্ণেল মাহাবুব আলম পি.এস.সি, সহকারী জেলা প্রশাসক (রাজস্ব) হারুণ-অর রশীদ, বান্দরবানের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, লামা উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু,উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, এলজিইডি জেলা নির্বাহী প্রকৌশলী, , লামা পৌর সভার মেয়র মোঃ জহিরুল ইসলাম,গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াই চিং র্মামা, লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেনসহ প্রমূখ।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …