শিরোনাম
প্রচ্ছদ / কক্সবাজার / ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ পরিদর্শন কালে পানিসম্পদ মন্ত্রী শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ নির্মাণের কাজ শীঘ্রই শুরু হবে

ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ পরিদর্শন কালে পানিসম্পদ মন্ত্রী শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ নির্মাণের কাজ শীঘ্রই শুরু হবে

॥ মুহাম্মদ জুবাইর, টেকনাফ ॥ বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের দুই মন্ত্রী শাহপরীর দ্বীপে সরেজমিনে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ পরিদর্শন করেছেন।
৮জুন দুপুরের দিকে পানি সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ ও প্রতিমন্ত্রী নজরুল ইসলাম টেকনাফের শাহপরীর দ্বীপের বিলীন হয়ে যাওয়া প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে আসেন।
এসময় স্থানীয় এমপি আব্দুর রহমান বদি, চকরিয়া আসনের জাতীয় পার্টিরএমপি হাজ্বী মোহাম্মদ ইলিয়াছ,কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিকী, সাবরাং ইউপি চেয়ারম্যান ও টেকনাফ উপজেলা যুবলীগের সেক্রেটারী নুর হোসেন, কক্সবাজার জেলা যুবলীগের সহ-সভাপতি আবুল কালামসহ আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মন্ত্রীদ্বয় শাহপরীরদ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধের করুণ অবস্থা দেখেন এবং স্থানীয় দূর্গত জনসাধারণের সাথে কথা বলেন। শীঘ্রই এই শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ নির্মাণের কাজ  শুরু হবে বলে আশ্বস্থ করেন।
এসময় মন্ত্রী আরো বলেন, দ্বীপের মানুষের দূর্ভোগ আমি বুঝতে পেরেছি। আপনারা সবাই দৈর্য্য সহকারে থাকুন সরকারের পক্ষ থেকে সকল ক্ষতিগ্রস্থদের সহতায় দেওয়া হচ্ছে এবং আরো দেওয়া হবে। চলতি বছরের বর্ষার আগে শাহপরীর দ্বীপের পশ্চিম পাড়ার বেড়ি বাধঁ নির্মান করা হবে বলে প্রতিশ্রুতি দেন দ্বীপ বাসীকে। সেনাবাহিনী ও নৌবাহিনীর মাধ্যমে এ বাধঁ নির্মান করা হবে। পাশাপাশি আপততে খোলা বিচ ও খাল দিয়ে যেন সাগরের পানি ঢুকতে না পারে এক মাসের মধ্যে দ্রুত সে প্রয়োজনী ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন পানি উন্নয়ন বোর্ডকে। প্রয়োজনে সেখানে  জিও টেক ও পাথর দিয়ে পানি ঢুকা বন্ধ করার নির্দেশ দেন।
সাংসদ আবদুর রহমান বদি বলেন, শাহপরীর দ্বীপ বেড়ি বাধঁ নির্মানের জন্য মন্ত্রী সাহেব দপ্তরের অনেক গেছি। এমনকি বকাও শুনেছি। দ্বীপ বাসীর কথা চিন্তা করে বর্ষার আগে টেকসই বেড়ি বাধঁ করে দেওয়ার দাবি জানান মন্ত্রীর কাছে। উল্লেখ্য গত বছর একনেকে শাহপরীর দ্বীপ বেড়ি বাধঁ নির্মানের জন্য ১০৬ কোটি টাকা বরাদ্দ হয়।  পাচঁ বছর আগে এ বাধঁ ভেঙ্গে সাগরে তলিয়ে যায়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …