শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / জেলা প্রশাসকের ঘটনাস্থল পরিদর্শন,১৪৪ ধারা প্রত্যাহার লংগদুতে ৩টি পাহাড়ী গ্রামে আগুনের ঘটনায়,১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪০০ জনকে আসামী করে মামলা,৭ গ্রেফতার

জেলা প্রশাসকের ঘটনাস্থল পরিদর্শন,১৪৪ ধারা প্রত্যাহার লংগদুতে ৩টি পাহাড়ী গ্রামে আগুনের ঘটনায়,১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪০০ জনকে আসামী করে মামলা,৭ গ্রেফতার

॥ লংগদু প্রতিনিধি ॥ রাঙ্গামাটির লংগদুতে যুবলীগ নেতা ও মোটর বাইক চালক নুরুল ইসলাম নয়ন এর হতাকান্ডের জের ধরে লংগদুর বাইট্টা পাড়া, মানিকজোর ছড়া ও তিন টিলার ৩টি পাহাড়ী গ্রামে অগ্নিসংযোগ ও হামলার ঘটনায় ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪০০ জনকে আসামী করে মামলা করেছে পুলিশ।
লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোমিনুল ইসলাম জানান, এই পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।
এদিকে উপজেলার পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় শনিবার দুপুর ২টার পর থেকে ১৪৪ ধারা প্রত্যাহার করে নেয়া হয়েছে। বর্তমানে এলাকা শান্ত রয়েছে। তবে লংগদুর বিশেষ গুরুত্বপূর্ণ স্থান সমূহে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে এবং উপজেলায় পুলিশী টহল জোরদার করা হবে।
লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ আইন শৃঙ্খলা সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান এ সিদ্ধান্ত দেন। এছাড়া স্থাণীয় উপজেলা প্রশাসন ক্ষয়ক্ষতি নিরূপন করার পর পরবর্তীতে ক্ষতিগ্রস্থদের সহায়তা দেয় হবে বলে রাঙ্গামাটি জেলা প্রশাসক আশ্বাস দেন ।
আইন শৃঙ্খলা সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, লংগদু জোন কামান্ডার লেঃ কর্ণেল আব্দুল আলিম, উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, ইউপি চেয়ারম্যান মেম্বার ও অন্যান জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এদিকে লংগদু উপজেলার ক্ষতিগ্রস্থ ৩ টি এলাকার লোকজন আজো বাড়ী ঘরে ফিরে আসেনি। অনেকে স্থানীয় বৌদ্ধ বিহার ও আত্মীয় স্বজনের বাসা বাড়ীতে আশ্রয় নিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত অন্যান্য লোকজন ফিরে আসতে শুরু করবে বলে আশ্রয়নেয়া ব্যক্তিরা জানিয়েছেন। ক্ষতিগ্রস্থ ব্যাক্তিদেরকে দূর্যোগকালীন সময়ে স্থাণীয় সেনা প্রশাসন খাদ্য সহায়তা দিচ্ছে।
উল্লখ্য লংগদুতে যুবলীগ নেতা ও মোটর বাইক চালক নুরুল ইসলাম নয়ন এর হতাকান্ড ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্দ লোকজন লংগদুর বাইট্ট্যা পাড়া, তিনটিলার ও মানিকজোরছড়ার তিনটি গ্রামে পাহাড়িদের বাড়িঘরে অগ্নি সংযোগের ঘটনায় শতাধিক ঘড়বাড়ী ভষ্মিভ’ত হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …