শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / নয়ন হত্যার প্রতিবাদে রাঙ্গামাটিতে শান্তিপুর্ণ হরতাল পালিত

নয়ন হত্যার প্রতিবাদে রাঙ্গামাটিতে শান্তিপুর্ণ হরতাল পালিত

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটির লংগদুর যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের বিচারের দাবীতে রাঙ্গামাটিতে শান্তিপুর্ণভাবে হরতাল পালিত হয়েছে। হরতাল চলাকালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া য়ায়নি।
পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ এই হরতালের ডাক দেয়। হরতালের সমর্থনে রাঙ্গামাটি শহরে পিকেটিং করেছে হরতালের সমর্থনকারীরা। রাঙ্গামাটি বাস টার্মিনাল এলাকায় রাস্তায় টায়ার ও শহরের পৌরসভা এলাকায় গাছের গুরি ফেলে বিক্ষোভ করে হরতাল আহবানকারীরা। শহরের প্রবেশ মুখ মানিকছড়ি, ভেদেভেদী, বনরূপায় পিকেটারের উপস্থিতি ছিলেন।
হরতালের কারণে রাঙ্গামাটি অভ্যান্তরীণ সকল রুটে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এছাড়া রাঙ্গামাটি জেলার সাথে সড়ক ও নৌ পথে সকল যোগাযোগ বন্ধ রয়েছে। যেকোন পরিস্থিতি মোকাবেলায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।
গত ১ জুন খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের যৌথ খামার এলাকা থেকে ভাড়ায় মোটরসাইকেল চালক রাঙ্গামাটির লংগদুর যুবলীগ নেতার নয়নের লাশ উদ্ধার হয়। এ ঘটনার জেরে গত ২ জুন লংগদুতে দুই শতাধিক পাহাড়িদের বাড়ীঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এই ঘটনায় প্রায় ২ শতাধিক বাড়ীঘর ক্ষতিগ্রস্থ হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …