শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / বসতবাড়ীর উপর মাটি চাপা পড়ে রাঙ্গামাটি ও কাপ্তাইয়ে ২ শিশুর মৃত্যু

বসতবাড়ীর উপর মাটি চাপা পড়ে রাঙ্গামাটি ও কাপ্তাইয়ে ২ শিশুর মৃত্যু

॥ নন্দন দেবনাথ ॥ প্রবল বর্ষণে পাহাড় ধ্বসে মাটি চাপা পড়ে রাঙ্গামাটি শহর ও কাপ্তাইয়ে ২ শিশু নিহত হয়েছে। গতকাল সকালে রাঙ্গামাটি শহরের রিজার্ভ মুখ পুলিশ লাইন এলাকায় বসতবাড়ীর উপর পাহাড় ধ্বসে মাটি চাপা পড়ে নাইমা আক্তার (৫) ও কাপ্তাই উপজেলার নতুন বাজারে মোঃ রমজান আলী (৮) মারা যায়।
স্থানীয়রা জানান, রবিবার রাত থেকে টানা বর্ষণে এই পাহাড় ধ্বসের ঘটনা ঘটে। সোমবার সকাল ১১ টার সময় পুলিশ লাইন হাসপাতালের পাশ্ববর্তী পাহাড়ের পাদদেশে থাকা একটি বাড়ীর উপর পাহাড় ধ্বসে পড়লে ঘরের লোকজন বেরিয়ে আসতে পারলেও শিশুটি মাটি চাপা পড়ে। পরে স্থানীয় লোকজন শিশুটিকে উদ্ধার করে রাঙ্গামাটি সদর হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করে।
এদিকে অবিরাম বর্ষণের কারণে রাঙ্গামাটিতে পাহাড় ধ্বসের আশংকা দেখা দেয়ায় লোকজনকে নিরপদে সরে যেতে মাইকিং করা হয়।
কাপ্তাই উপজেলা চেয়ারম্যান দিলদার হোসেন জানিয়েছেন, সোমবার সকালে অবিরাম বর্ষণে নতুন বাজার এলাকায় পাহাড় ধ্বসে জনৈক মোঃ সেলিম মিয়ার বসত ঘরে মাটি চাপা পড়লে তার শিশু পত্র মাটি চাপা পড়ে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।
এদিকে রাঙ্গামাটি শহরের কলেজ গেইট, ভেদভেদী, লোকনাথ বাবার আশ্রম এর পেছনে, রিজার্ভ বাজার, পুলিশ লাইন, টিভি সেন্টার এলাকা, স্বর্ণটিলা, পর্যটন এলাকা, ওমদামিয়া হিল সহ বেশ কিছু এলাকায় মাটি ধ্বসের খবর পাওয়া গেছে। বড় ধরনের না হলেও যে কোন মুহুর্তে বড় ধরনের মাটি ধ্বস হবে বলে ধারণা করা হচ্ছে।
পাহাড় ধ্বসে মাটি ভেঙ্গে পড়ার কারণে কাপ্তাই চট্টগ্রাম সড়ক বন্ধ হয় গেছে।
রাঙ্গামাটি জেলা ত্রাণ কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার জানান, দূর্যোগ মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি। ভারী বর্ষণের ফলে পাহাড় ধ্বসে পুলিশ লাইন এলাকায় এক শিশু মারা গেছে। তাকে নগদ ২০ হাজার টাকা দেয়ার জন্য আমরা প্রস্তুতি নিয়েছি। এছাড়া রাঙ্গামাটি শহরে ১৪টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে এবং আশ্রয় কেন্দ্র গুলোতে থাকতে পারে সেই ব্যবস্থাও নেয়া হয়েছে। লোকজন যদি আসে তাহলে তাদের খাবার ব্যবস্থাও করা হবে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …