শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানে পার্বত্য প্রতিমন্ত্রী’র স্বেচ্ছাধীন তহবিল থেকে ব্যক্তি ও প্রতিষ্টানের মাঝে অনুদান বিতরণ

বান্দরবানে পার্বত্য প্রতিমন্ত্রী’র স্বেচ্ছাধীন তহবিল থেকে ব্যক্তি ও প্রতিষ্টানের মাঝে অনুদান বিতরণ

॥রাহুল বড়–য়া ছোটন,বান্দরবান॥ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র স্বেচ্ছাধীন তহবিল হতে ১১৬ জন ব্যক্তি ও প্রতিষ্টানের মাঝে ৫৩ লক্ষ টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্টানকে প্রায় ১০ লক্ষ টাকার অনুদান দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুল আবছার,  পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ হারুন-অর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু, সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোস্তফা জামাল, সদস্য ¤্রাসা খেয়াং, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল উদ্দিন চৌধুরী, সহ উর্ধ্বতন কর্মকর্তা ও অনুদান প্রাপ্তরা ।
এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকার পার্বত্য এলাকার সকলের উন্নয়নে কাজ করছে। গরীব ও অসহায় মানুষের সেবায় সরকার বিভিন্ন অনুদান, মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা,শিক্ষা বৃত্তিসহ নানান সুযোগ সুবিধা সৃষ্টি করেছে । বান্দরবান একটি শান্তি ও সম্প্রীতির শহর। কিন্তু সাম্প্রতিক সময়ে বন্যা আর পাহাড় ধসে বেশ কিছু প্রাণহানী ও ক্ষয়ক্ষতি হওয়ায় সকলের জন্য অনেক কষ্টের পরিমান বেড়ে যায়। এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, বান্দরবানের অনেক পাহাড়ের নিচে অনেকেই বাইরে টিন লাগিয়ে ভিতরে পাহাড় কেটে বাড়ি তৈরি করছে । আর এই ধরনের কাজের ফলে একুট বর্ষা আসলেই মাটি ভেঙ্গে বাড়ির উপরে পড়ছে আর ঘটছে প্রানহানী ।
পরে নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীকে শপথ করানো হয়। শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …