শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / বান্দরবানে বন্যা ও পাহাড় ধসের ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ

বান্দরবানে বন্যা ও পাহাড় ধসের ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ টানা দুদিনের প্রবল বর্ষনে বান্দরবান পার্বত্য জেলায় বন্যা ও পাহাড় ধসে ৬জন নিহত হয়েছে, আহত হয়েছে বেশ কয়েকজন। আর এই ঘটনার পর নিহতের পরিবারের পাশে থাকতে বুধবার রাঙামাটি সফররত কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বান্দরবানে এসে ত্রাণ বিতরণ করেন।
গতকাল বুধবার দুপুরে বান্দরবান এসে সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বান্দরবান শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। এসময় কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহাবুবল আলম হানিফ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল  মুহাম্মদ যুবায়ের সালেহীন,এসইউপি,এনডিইউ,পিএসসি, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ  হ্লা ,জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শম্পা রানী সাহা, পৌর মেয়র মোহাম্মদ  ইসলাম বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদস্য শফিকুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, সদস্য মোজ্জামেল হক বাহাদুর, সদস্য তিং তিং ম্যা র্মামা, সদস্য ফিলিপ ত্রিপুরা , সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, সদর উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান জামাল উদ্দিন চৌধুরী, সদর উপজেলা নির্বাহী র্কমকর্তা শারমিন আক্তার, ৮নং ওয়ার্ড পৌর কাউন্সিলর হাবিবুর রহমান খোকন, ৩নং ওয়ার্ড পৌর কাউন্সিলর অজিত কান্তি দাশ, মহিলা কাউন্সিলর সালেহা বেগম, মহিলা কাউন্সিলর রাহিমা বেগম সহ স্থানীয় আওয়ামীলীগ নেতা ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এসময় কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আওয়ামীলীগ সরকার দু:খ দুদর্শায় মানুষের পাশে দাড়ায়,কিন্তু যারা দু:খ দুদর্শার কথা বলে প্রেস ব্রিফিং করে জনগণের দু:খ দুদর্শায় পাশে গিয়ে  দাড়ায় না , তাদের আপনারা চিনে রাখুন।
এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আওয়ামীলীগ সরকার জনগণের সরকার আর এই শেখ হাসিনা সরকার প্রত্যেক দুর্যোগে জনগণের পাশে আছে আগামীতে ও থাকবে।
এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার ১০টি আশ্রয় কেন্দ্রের ৫শ ৩১ পরিবারকে ২০ কেজি করে চাউল এবং পাহাড় ধসে নিহতদের প্রতি পরিবারকে ২০ হাজার করে এবং আহতদের চিকিৎসার জন্য ৫হাজার টাকা প্রদান করেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
এদিকে পাহাড় ধসে বান্দরবানে মাটি চাপা থাকা কামরুন নাহার (৪০) ও মেয়ে সুখিয়া বেগম(৮) এর মৃতদেহ উদ্ধার করে দমকলবাহীনির সদস্যরা , আর এরপরপরই উদ্ধার অভিযান শেষ হয় ।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …