শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / বান্দরবান সদর উপজেলার ৫টি ইউনিয়নে সোলার প্যানেল বিতরণ

বান্দরবান সদর উপজেলার ৫টি ইউনিয়নে সোলার প্যানেল বিতরণ

বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়ন, রাজবিলা ইউনিয়ন, টংকাবতী ইউনিয়ন, সুয়ালক ইউনিয়ন ও বান্দরবান সদর ইউনিয়ন এ ৫টি ইউনিয়নে গ্রামীণ অবকাঠামো সংষ্কার কর্মসূচীর আওতায় বিভিন্ন প্রতিষ্ঠানকে সোলার প্যানেল বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর বাসভবনে এসব সোলার প্যানেল বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুছ, পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রু, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচপ্রু মারমা সাবু, বান্দরবান সদর উপজেলা পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর সহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জনগণের বিদ্যুৎ চাহিদা পূরণের লক্ষ্যে যে সকল এলাকায় বিদ্যুৎ পৌছানো সক্ষম হয়নি, সেসব এলাকায় সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহের উদ্দ্যোগ নিয়েছে বর্তমান সরকার । এসময় তিনি আরো বলেন, পাহাড়ের প্রত্যেকটি দূর্গম এলাকাকেও বিদ্যুতের আওতায় আনা হবে।
এসময় বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়ন, রাজবিলা ইউনিয়ন, টংকাবতী ইউনিয়ন, সুয়ালক ইউনিয়ন ও বান্দরবান সদর ইউনিয়ন এ ৫টি ইউনিয়নে মোট ৩৫১টি সোলারের মধ্যে ৩১১টি পরিবার ও ৪০টি বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে এই সোলার বিতরণ করা হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …