শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / মহালছড়িতে অস্ত্র ও গুলিসহ ইউপিডিএফ সংগঠক আটক

মহালছড়িতে অস্ত্র ও গুলিসহ ইউপিডিএফ সংগঠক আটক

খাগড়াছড়ির মহালছড়ির নোয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র, গুলি এবং সামরিক পোশাকসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর এক সংগঠককে আটক করেছেন যৌথ বাহিনীর সদস্যরা। আটক ওই সংগঠকের নাম প্রীতি বিকাশ চাকমা (৪৩) ওরফে বসু চাকমা। তিনি মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের নোয়াপাড়া এলাকার পরিণয় চাকমার ছেলে বলে জানা গেছে।

নিরাপত্তা বাহিনী ও পুলিশ সূত্র জানিয়েছে, আজ মঙ্গলবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বসু চাকমাকে আটক করা হয়। তিনি ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) মহালছড়ি উপজেলা শাখার অর্থ সচিব। স্থানীয় সূত্র জানিয়েছে, প্রীতি বিকাশ চাকমা পাহাড়ি সংগঠনটির উপজেলা সংগঠক।

সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের জিটুআই মেজর মোহাম্মদ মুজাহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, “মহালছড়ি সেনা জোনের টহলদলের নেতৃত্বে যৌথবাহিনীর সদস্যরা অভিযান চালান। এ সময় একজনকে হাতেনাতে আটক করা গেলেও বাকিরা পালিয়ে যান। আটককৃতের কাছ থেকে দুটি দেশি পিস্তল, আট রাউন্ড গুলি, চাঁদা আদায়ের রশিদ বই ও সামরিক পোশাক উদ্ধার করা হয়। ”

ইউপিডিএফ এর জেলা সংগঠক মাইকেল চাকমা জানান, রাতে অন্যায়ভাবে বাসা থেকে প্রীতি বিকাশ চাকমাকে আটক করা হয়েছে। তাকে মহালছড়ি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …