শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / মাছ শিকার বন্ধকালীণ সময়ে: কাপ্তাই হ্রদে অবৈধ মৎস্য শিকারীদের বিরুদ্ধে বিএফডিসির অভিযান,দেড়শো কেজি মাছ জব্দ

মাছ শিকার বন্ধকালীণ সময়ে: কাপ্তাই হ্রদে অবৈধ মৎস্য শিকারীদের বিরুদ্ধে বিএফডিসির অভিযান,দেড়শো কেজি মাছ জব্দ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ মাছের বংশ বৃদ্ধি ও মৎস্য সম্পদের উৎপাদন বৃদ্ধিকালীণ সময়ে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে সকল প্রকার মাছ আহরণ ও বিপনন নিষিদ্ধ থাকলেও একটি অসাধু চক্র সংশ্লিষ্ট্য প্রশাসনের চোখকে ফাঁিক দিয়ে কাপ্তাই হ্রদে অবাধে মৎস্য শিকার করে গোপনে বাজারে তুলে বিক্রি করে থাকে প্রায় সময়।
এই চক্রটির বিরুদ্ধে রাঙামাটি বিএফডিসি কর্তৃপক্ষ বন্ধকালীন সময়ে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে আসছে প্রতিনিয়ত। এরই ধারাবাহিকতায় শুক্রবার সকালেও স্থানীয়দের মাধ্যমে গোপনে সংবাদ পেয়ে অভিযান অভিযান পরিচালনা করে অন্তত দেড়শো কেজি মাছ আটক করে বিএফডিসি কর্তৃপক্ষ।
বিএফডিসি রাঙ্গামাটি কেন্দ্রের ম্যানেজার কমান্ডার মোহাম্মদ আসাদুজ্জামানের নেতৃত্বে রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজার ও মানিকছড়িস্থ রউফ চত্ত্বরে এই অভিযান পরিচালিত হয়। এসময় ডেপুটি ম্যানেজার জাহিদ হোসেন লিখনসহ নৌ-পুলিশের সদস্যরা উপস্থিত থেকে অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।
রাঙামাটি বিএফডিসির ম্যানেজার জানিয়েছেন, কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধকালীন সময়ে অবৈধ মাছ শিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন গত একমাসে প্রায় একুশ লক্ষ টাকার মাছ-বোট-নৌকা ও জাল জব্দ করেছে বিএফডিসি। এরমধ্যে আটককৃত মাছগুলো নিলামে দিয়ে সমুদয় অর্থ সরকারী কোষাগারে জমা দেওয়া হয়েছে। বাকি জিনিসপত্রও সময়মতো নিলামে তোলা হবে।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …