শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / রাঙ্গামাটিতে ভয়াবহ পাহাড় ধ্বসে ঘটনায় : দূর্গত মানুষের অবস্থা তুলে ধরতে সংবাদকর্মীদের পাশে রাঙ্গামাটি জেলা পরিষদ

রাঙ্গামাটিতে ভয়াবহ পাহাড় ধ্বসে ঘটনায় : দূর্গত মানুষের অবস্থা তুলে ধরতে সংবাদকর্মীদের পাশে রাঙ্গামাটি জেলা পরিষদ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি মঙ্গলবার (১৩জুন) হতে রাঙ্গামাটিতে ভারী বর্ষনের কারণে শহরে বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক না থাকায় চরম ভোগান্তিতে পরেছিল সাধারণ জনগণের পাশাপাশি রাঙ্গামাটির কর্মরত সংবাদ কর্মীরা। বিশেষ করে রাঙ্গামাটি, চট্টগ্রাম ও ঢাকা থেকে আগত সংবাদকর্মীদের টিভি চ্যানেল ও পত্রিকায় নিউজ প্রেরনে। আর এ সমস্যা সমাধানে এগিয়ে এসিছিলো রাঙ্গামাটি জেলা পরিষদ। বিদ্যুৎ না থাকায় জেনারেটরের মাধ্যমে কর্মরত সংবাদ কর্মী সহযোগিতা প্রদান করেছে। তার পাশাপাশি সাধারণ জনগনদের মোবাইল চার্জের জন্য সুযোগ দেন ও পানি সরবরাহ অব্যাহত রেখেছিল।
এতে করে রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকরা ও ঢাকা ও চট্টগ্রাম থেকে আসা টিভি ও পত্রিকার সংবাদকর্মীরা রাঙ্গামাটিতে ঘটে যাওয়া পাহাড় ধ্বসের ঘটনাগুলো ঢাকা অফিসে প্রেরণ করে এখানের দূর্গত মানুষের অবস্থা তুলে ধরেন এবং পুরো দেশব্যাপী এই ঘটনা প্রচার করা হয়।
এ ব্যাপারে রাঙ্গামাটিতে কর্মরত ও ঢাকা থেকে আগত সংবাদ কর্মীরা বলেন, রাঙ্গামাটি ঘটে যাওয়া পাহাড় ধ্বসে ঘটনায় রাঙ্গামাটি, চট্টগ্রাম ও ঢাকা থেকে আগত চ্যানেল ও পত্রিকায় নিউজ প্রেরনের জন্য পরিষদের একটি কক্ষ ও মিনি কনফারেন্স রুমটি সংবাদকর্মীদের ব্যবহারের জন্য দিয়ে দেন। এতে করে সংবাদ কর্মীরা সংবাদ পাঠাতে আর সমস্যায় পড়তে হয়নি।
সংবাদ কর্মীরা আরো বলেন, রাঙ্গামাটিতে ভয়াবহ পাহাড় ধ্বসের ঘটনার পর পরই রাঙ্গামাটি জেলা পরিষদ যদি সংবাদ কর্মীদের ইন্টারনেট এর সুযোগ করে না দিতো তা হলে সংবাদ পাঠানো অসম্ভব হয়ে যেত। কারণ এই দূর্যোগপূর্ণ অবস্থায় রাঙ্গামাটিতে কোন নেটওর্য়াক ছিল না। এতে করে সংবাদ কর্র্মীরা সংবাদ পাঠাতে হিমশীম খেতে হতো।
এ জন্য রাঙ্গামাটিতে কর্মরত সকল সংবাদকর্মীরা রাঙ্গামাটি জেলা পরিষদ পরিবারকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আগামীতে যে কোন দূর্যোগে জেলা পরিষদ এ ধরনের সহায়তা ও সহযোগিতার হাত বাড়িয়ে দেবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …