শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / লংগদুতে শতাধিক বাড়ীতে অগ্নিসংযোগ ১৪৪ ধারা জারী পরিস্থিতি থমথমে,আটক-৪, আহত-১০

লংগদুতে শতাধিক বাড়ীতে অগ্নিসংযোগ ১৪৪ ধারা জারী পরিস্থিতি থমথমে,আটক-৪, আহত-১০

॥ লংগদু প্রতিনিধি ॥ রাঙ্গামাটির লংগদুতে যুবলীগ নেতা ও মোটর বাইক চালক নুরুল ইসলাম নয়ন এর হতাকান্ডের ঘটনায় বিক্ষুব্দ লোকজন লংগদু সদর। মানিকজোরছড়া। তিনটিলাসহ বেশ কিছু গ্রামে অগ্নি সংযোগের ঘটনা ঘটে। আগুনে পাহাড়ি গ্রামে প্রায় শতাধিক ঘড়বাড়ী ভষ্মিভ’ত হয়েছে। আগুনে গুনবালা চাকমা নামে এক বৃদ্ধার মৃত্যু ও দুই জন পাহাড়ি নিখোঁজ হয়েছে বলে দাবী করেছে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির লংগদু শাখার সাধারণ সম্পাদক মনি শংকর চাকমা। তবে লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম এ বিষয়ে এখনো পর্যন্ত তাদের কাছে কোন অভিযোগ আসেনি বলে জানান।
সকালে বাড়িঘরে অগ্নি সংযোগের ঘটনাকে কেন্দ্র করে এলাকায় স্থানীয় পাহাড়ি বাঙ্গালীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। রাঙ্গামাটি জেলা প্রশাসন পরিস্তিতি নিয়ন্ত্রনে আনতে লংগদুতে ১৪৪ জারী করেছে। এলাকায় পুলিশের পাশাপাশি সেনা বাহিনী ও বিজিবি টহল জোরদার করা হয়েছে। আজ সকালে নিহত নয়নের লাশ নিয়ে জানাযার উদ্দেশ্যে যাওয়ার পথে বিক্ষুব্ধ লোকজন এ অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। এ ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে। এ ঘটনায় আহত হযেছে অন্তত ১০ জন। তাদের মধ্যে ৪ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুপুরে লংগদু উপজেলা পরিষদে রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে বিশেষ আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়।
সভায় লংগদু জোনের জোন কমান্ডার আব্দুল আলিম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার শফিউল সরোয়ার, উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন সহ স্থানীয় নেতৃবৃন্দ এবং গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভায় ক্ষয়ক্ষতির পরিমান নিরূপন করে ক্ষতিগ্রস্থদের সহায়তা দেয়ার আশ্বাস প্রদান করা হয় এবং দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। ঘটনা যতক্ষণ স্বাভাবিক না হবে ততক্ষণ পর্যন্ত বলবৎ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।
এদিকে নিহত নয়নের লাশ জানাজার পর বিকালে বাট্ট্যা পাড়া এলাকায় দাফন করা হয়েছে।
উল্লেখ্য, গতকাল ১ জুন যুবলীগ নেতা ও বাইক চালক নুরুল ইসলাম নয়ন কে ২ জন পাহাড়ি যুবক খাগড়াছড়ি দীঘিনালা যাওয়ার জন্য সকালে ভাড়া করে নিয়ে যায়। ঐ দিন বিকালে বাইক চালকের লাশ ক্ষতবিক্ষত অবস্থায় খাগড়াছড়ি দিঘীনালা সড়কে পাশ্বর্বতী জঙ্গলে পাওয়া যায়। স্থানীয় বাঙ্গালীদের  ঁঅভিযোগ যে দুই জন যাত্রী ভাড়া করেছিল তারাই তাকে পরিকল্পিতভাবে হত্যা করছে।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …