শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / লংগদুর ঘটনাস্থল পরিদর্শনে এসে রাঙ্গামাটিতে বিএনপির সংবাদ সম্মেলন

লংগদুর ঘটনাস্থল পরিদর্শনে এসে রাঙ্গামাটিতে বিএনপির সংবাদ সম্মেলন

॥ নিজস্ব প্রতিবেদক ॥ লংগদু ঘটনা নিয়ে সরকার রাজনীতি করছে বলে অভিযোগ এনে এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবী করেছেন বিএনপি।
গতকাল শুক্রবার সকালে বিএনপির কেন্দ্রীয় একটি প্রতিনিধি দল লংগদুর ঘটনাস্থল পরিদর্শনে এসে রাঙ্গামাটিতে এক সংবাদ সম্মেলনে এ দাবী জানান বিএনপির কেন্দ্রীয় নেতারা।
বিএনপির জাতীয় কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল লংগদুর ঘটনাস্থল পরিদর্শনে যেতে চাইলে প্রশাসন অনুমতি না দেয়ায় তারা ঘটনাস্থলে যেতে পারেনি।
প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা ড. সুকমল বড়–য়া, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবে রহমান শামীম, কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন, কেন্দ্রীয় সহ-ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট দীপেন দেওয়ান। এ সময় রাঙ্গামাটি জেলা বিএনপির সভাপতি সাধারণ সম্পাদক সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রশাসনের বাধার মুখে বিএপির প্রতিনিধি দল লংগদু যেতে না পারার অভিযোগ এনে সংবাদ সম্মেলনে বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন আমরা লংগদু ঘটনায় ক্ষতিগ্রস্থদের দেখতে যেতে চেয়েছিলাম কিন্তু প্রশাসন আমাদেরকে যেতে দেয়নি।
লংগদু যাওয়ার পর যদি কোন অঘটনা ঘটে তাহলে দায় দায়িত্ব নাকি আমাদের বহন করতে হবে। লংগদুর ঘটনা নিয়ে সরকার রাজনীতি শুরু করেছে অভিযোগ এনে নোমান বলেন আমরা বিএনপির চেয়ারপার্সন বেগম জিয়ার নির্দেশে দলের পক্ষ থেকে নিহত বাইক চালক ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের অর্থ সহায়তা দিতে যেতে চেয়েছিলাম কিন্তু প্রশাসন আমাদের বাধা দিয়েছে।
তিনি বলেন, লংগদুর ঘটনায় গণ গ্রেফতারের কারণে এলাকায় পুরুষ শূণ্য হয়ে পড়েছে। পুলিশ বেছে বেছে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে। প্রকৃত ঘটনাকে আড়াল করতে এবং দোষীদের রক্ষা করতে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে। তিনি এই গণ গ্রেফতারের তীব্র নিন্দা জানান।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …