শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / লংগদু নয়ন হত্যাকান্ডে জড়িত থাকায় গ্রেফতার দুই,নদীতে পাওয়া গেল মোটর সাইকেল

লংগদু নয়ন হত্যাকান্ডে জড়িত থাকায় গ্রেফতার দুই,নদীতে পাওয়া গেল মোটর সাইকেল

॥ নিজস্ব প্রতিবেদক ॥  রাঙ্গামাটির লংগদু উপজেলার যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়নকে হত্যাকান্ডের ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে খাগড়াছড়ি পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে, দিঘীনালা উপজেলার হাচিনসনপুর এলাকার রয়েল চাকমা ও রাঙ্গামাটির লংগদু উপজেলার জুনেল চাকমা। জুয়েল চাকমার বাড়ি লংগদুতে। তাকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে। অপরদিকে রনেল চাকমাকে খাগড়াছড়ি সদরের কৃষি গবেষণা কেন্দ্র এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। দুইজনকে শুক্রবার রাতে গ্রেফতার করা হয়েছে।
খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার আলী আহমেদ খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া দুজন নয়ন হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাদের সাথে আরো একজন ছিল, তবে অভিযান চলমান থাকায় তার নাম ঠিকানা প্রকাশ করেননি পুলিশের এই কর্মকর্তা। তিনি আরো জানিয়েছেন, দিঘীনালা থানা পুলিশের সহযোগিতায় উপজেলা সংলগ্ন মাইনী নদীতে ছিনিয়ে নেওয়া মোটর সাইকেলটি উদ্ধারে কাজ শুরু করে বাংলাদেশ নৌ-বাহিনীর ডুবুরি দল। বিকাল ৩টার দিকে ডুবুরিরা মোটরসাইকেলটির অবস্থান শনাক্ত করলে দড়ি দিয়ে বেঁধে স্থানীয়দের সহযোগিতায় বিকাল সোয়া ৪টার দিকে মোটরসাইকেলটি টেনে তোলা হয়।
শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এই অভিযান শুরু হয়। চলমান অভিযান দেখতে মাইনী নদীর দুই পাশে শত শত উৎসুক মানুষ ভীড় জমায়।
পিবিআই চট্টগ্রাম মেট্রো অঞ্চলের পরিদর্শক সন্তোষ চাকমা বলেন, ব্যক্তিগত বিরোধ বা পূর্ব শক্রুতা থেকে নয়, মোটর সাইকেল ছিনতাইয়ের জন্যই নয়নকে হত্যা করা হয় বলে প্রাথমিক তদন্তে ধারণা পেয়েছেন তারা।
উল্লেখ্য যে, লংগদু উপজেলার নুরুল ইসলাম নয়নের মোটর সাইকেল লংগদু হতে খাগড়াছড়িতে ভাড়ায় এনে খাগড়াছড়ি সদরের চারমাইল এলাকায় নয়নকে হত্যা করে মোটর সাইকেল ছিনিয়ে নেয় তারা। পরে পাহাড়ি ও বাঙ্গালীদের মাঝে উত্তেজনার সৃষ্টি হলে মোটর সাইকেলটি দিঘীনালা উপজেলার মাইনী নদীতে ফেলে দেয় তারা। গত ১লা জুন এই হত্যাকান্ডের ঘটনায় নিহত নুরুল ইসলাম নয়নের ভাই দীন ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যাক্তিদের বিরূদ্ধে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করে। এদিকে নিজস্ব
রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলার যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যার অভিযোগে জুনেল চাকমা ও রনেল চাকমাকে আটক করেছে খাগড়াছড়ি পুলিশ। জুনেলকে গতকাল চট্টগ্রাম থেকে আটক করা হয়েছে। তার স্বীকারোক্তি মোতাবেক দিঘীনালা থেকে রনেলকে আটক করা হয়েছে। এ মুহুর্তে তাদের স্বীকারোক্তি মোতাবেক মোটরসাইকেলটি উদ্ধারে খাগড়াছড়ির দীঘিনালার মাইনী নদীতে অভিযান চালাচ্ছে নৌবাহিনীর শাহ মোয়াজ্জেম এক ডুবুরি দল। পরে যোগ দিয়েছে ফায়ার সার্ভিস। শুক্রবার দিঘীনালার মাইনী বেইলি ব্রিজ এলাকার ৩০০ গজ দক্ষিণ থেকে নয়নের ব্যবহৃত মটরসাইকেলের হেলমেট উদ্ধার করা হয়েছে।
গত ১ জুন খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের যৌথ খামার এলাকা থেকে ভাড়ায় মোটরসাইকেল চালক রাঙ্গামাটির লংগদুর যুবলীগ নেতার নয়নের লাশ উদ্ধার হয়। এ ঘটনার জেরে লংগদুতে দুই শতাধিক পাহাড়িদের বাড়ীঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …