শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / সড়ক ও যোগাযোগ মন্ত্রী এবং ত্রাণ মন্ত্রীর রাঙ্গামাটি শহরের দূর্গত এলাকা পরিদর্শন

সড়ক ও যোগাযোগ মন্ত্রী এবং ত্রাণ মন্ত্রীর রাঙ্গামাটি শহরের দূর্গত এলাকা পরিদর্শন

রাঙ্গামাটি ক্ষতিগ্রস্থ মানুষের পুর্ণবাসন ও সহায়তায় সরকার সব রকম সহযোগিতা করবে বলে জানিয়েছেন সড়ক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি রাঙ্গামাটি এসেছি। রাঙ্গামাটির দুর্গত মানুষের জন্য যা যা করা দরকার সরকার করবে। তিনি বলেন তাৎক্ষণিক ভাবে ত্রাণ মন্ত্রণালয় থেকে রাঙ্গামাটির দূর্গত মানুষের জন্য ৫০ লক্ষ টাকা নগদ ১০০ মেট্রিক টন চাল, প্রত্যেককে ৫শত বান্ডিন টিন ও ৩ হাজার করে টাকা প্রদানের ঘোষণা দেন। তিনি রাঙ্গামাটির চট্টগ্রাম সড়কের যোগাযোগ ব্যবস্থা পুর্ণ স্থাপনের জন্য এবং রাঙ্গামাটি শহরে বিদ্যুৎ ও পানি সরবরাহ ব্যবস্থা চালু করতে যা কিছু করার দরকার দ্রুত সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নিদের্শ প্রদান করেন।
এদিকে ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া রাঙ্গামাটি ক্ষতিগ্র্স্ত এলাকা পরিদর্শন করেন। তিনি জেলা প্রশাসনের অনুষ্ঠিত সভায় যোগ দেন এবং ক্ষতিগ্রস্থতদের সব সকম সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দেন।
এসময় আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মাহাবুবু আলম হানিফ, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব কামাল আবু নাসের চৌধুরী, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুচিৎ কুমার নন্দী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য দীপংকর তালুকদার, মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, চট্টগ্রাম এরিয়া কমান্ডার ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক মোহাম্মদ মানজুরুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান সহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
সেতু মন্ত্রী ওবায়দুল কাদের রাঙ্গামাটি ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন। এর আগে তিনি সার্কিট হাউজে সাংবাদিকদের জানান, রাঙ্গামাটি ক্ষতিগ্রস্থ মানুষের পুর্ণবাসন ও সহায়তায় সরকার সব রকম সহযোগিতা করবে। পরে ত্রাণ এবং পুনর্বাসন মন্ত্রী মোফাজ্জল চৌধুরী মায়া ও ত্রাণ সচিব রাঙ্গামাটি এসে শহরের দূর্গত এলাকাসমূহ পরিদর্শন করেন।
তিনি তাৎক্ষণিক ভাবে ত্রাণ মন্ত্রণালয় থেকে রাঙ্গামাটির দূর্গত মানুষের জন্য ৫০ লক্ষ টাকা নগদ ১০০ মেট্রিক টন চাল, প্রত্যেককে ৫শত বান্ডেল ঢেউটিন ও ৩ হাজার করে টাকা প্রদানের ঘোষণা দেন। তিনি রাঙ্গামাটির চট্টগ্রাম সড়কের যোগাযোগ ব্যবস্থা পুণঃ স্থাপনের জন্য এবং রাঙ্গামাটি শহরে বিদ্যুৎ ও পানি সরবরাহ ব্যবস্থা চালু করতে যা কিছু করার দরকার দ্রুত সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নিদের্শ প্রদান করেন।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …