শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / ন্যাড়া পাহাড়কে নতুন করে বৃক্ষ রোপন করতে হবে ——-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

ন্যাড়া পাহাড়কে নতুন করে বৃক্ষ রোপন করতে হবে ——-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

॥ লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়ি ॥ পার্বত্য এলাকায় ন্যাড়া পাহাড়গুলোকে যত তাড়াতাড়ি সম্ভব নতুন করে চারা রোপন করার আহবান জানিয়েছেন খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল এমপি। তিনি বলেন, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান এই তিন পার্বত্য জেলায় ভয়াবহ যে পাহাড় ধ্বসের কারণে যে প্রাণহানির ঘটনা ঘটেছে, সেটা থেকে আমাদের এখন থেকে সাবধান হাওয়া উচিৎ। আমাদের জেলার পরিকল্পিত ভাবে বৃক্ষ রোপন করা এবং পাহাড় কাটা থেকে নিজে এবং অন্যদের সচেতন করতে হবে।
বুধবার (১৯জুলাই) সকালে খাগড়াছড়িতে বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উদ্দ্যোগে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা এবং ফল প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।
এর আগে সকালে খাগড়াছড়ি পৌর টাউন হল প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর টাউন হলে শেষ হয়। পরে ফিতা কেটে ও বেলুন উরিয়ে সপ্তাহ ব্যাপী মেলার শুভ উদ্ধোধন করেন এবং ষ্টল পরিদর্শন করেন।
পরে পৌর টাউল হলে খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম কাউছালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা পুলিশ সুপার আলী আহম্মদ খান, বিভাগীয় বন কর্মকর্তা মোমিনুর রশীদ ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা তরুন ভট্টচার্য্য প্রমূখ।
প্রধান অতিথি বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরো বলেন, আমরা যদি মানুষ হিসাবে বাঁচতে চাই আজ থেকে আগামীদিন পর্ষন্ত অবশ্য বৃক্ষ রোপন ছাড়া কোন উপায় নাই। বৃক্ষ রোপনের মাধ্যমে পাহাড়ে ভূমি ধ্বস রোধ ও প্রকৃতিক ভারসাম্য রক্ষা করতে হবে। পরিকল্পিত ভাবে বৃক্ষ রোপন করা এবং পাহাড় কাটা থেকে নিজে এবং অন্যদের সচেতন করতে হবে। ন্যারা পাহাড়গুলিকে যত তারাতারি সম্ভব নতুন করে চারা রোপন করে এই জেলা ও নিজের আশপাশের পরিবেশকে বাঁচাতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …