শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারের পিতার মৃত্যুদিবস আজ

প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারের পিতার মৃত্যুদিবস আজ

বিজয় বাংলা কি বোর্ডের প্রণেতা  মোস্তাফা জব্বার বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে যাঁর অবদান অস্বীকার করার মত নয়।তাঁহার ভাষায়-বাবার প্রেরণাই আজকের মোস্তাফা জব্বার। এমন একজন যোগ্য পিতাকে আজকের এই দিনে আমরা শ্রদ্ধাভরে স্বরণ করছি ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁহার পিতাকে নিয়ে যেভাবে অনুভূতি প্রকাশ করেছে, তাহা হুবুহ তুলে ধরলাম।

“ইংরেজি হিসাবে আমার বাবা আব্দুল জব্বার তালুকদারের মৃত্যুদিবস ১৮ জুলাই। আমি ছাড়া আর কেউ এই দিনটা স্মরণ করেনা। বাবার ভক্তকুল-শিষ্যরা চাঁদের হিসেবে তার ওরস করে। আমি বাবাকে গ্রেগরিয়ান হিসাবেই স্মরণ করি-তাতে বছরের ঋতুটা একই রকম অনুভূত হয়।
আমার বাবা আমার হিরো। দুনিয়ার সেরা মানুষটি আমার বাবা। ন্যায়-সততা-প্রজ্ঞা-মানবিকতাসহ এমন কোন গুণ মানুষের নাই যা আমি আমার বাবার মাঝে দেখিনি। এখনও লড়াই করি বাবার মতো হতে। ৩৯ বছর ধরে বাবাকে ছাড়া বেচে আছি-কিন্তু এক সেকেন্ডর জন্য বাবাকে ভুলিনি। অনেকেই বলেন আমার প্রেরণা কে। আমার বাবাাই যে আমার প্রেরণা সেটি আমি বহন করছি তার নামের মূল অংশ জব্বার ধারণ করে। কেউ জানেননা আমি জীবনে প্রথম তথ্যপ্রযুক্তির যে কাজটি করেছি তার নাম জব্বার কীবোর্ড। ৮৭ সালে সেই কীবোর্ডের জন্ম। আমার গ্রামে স্কুল বলি, কবরস্থান বলি, ঈদগাহ বলি, মাদ্রাসা বলি তার সবইতো বাবার করা। আমরা কেবল বাবার পতাকা বহন করছি। বাবা তুমি যেভাবে যেখানেই থাক-ভাল থাকবে। আমি তোমার আদর্শ অনুসরণ করার জন্য সারাটা জীবন কাটিয়ে দেব। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।”

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …