শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / বাঘাইছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফের ২জন আটক

বাঘাইছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফের ২জন আটক

॥ বাঘাইছড়ি সংবাদদাতা ॥ রাঙ্গামাটির বাঘাইছড়ির মধ্যম বঙ্গলতলী গ্রামে যৌথ বাহিনী অভিযান চালিয়ে অস্ত্র, গোলাবারুদ, সাময়িক পোষাক ও সরঞ্জামসহ ইউপিডিএফের দুইজনকে আটক করেছে যৌথ বাহিনী। আটককৃতরা হলেন, বঙ্গলতলী ও রূপকারী এলাকার ইউপিডিএফের পরিচালক অটল চাকমা ও তার সহকারী শুদ্ধজয় চাকমা।
গোপন সুত্রে খবর পেয়ে বাঘাইহাট সেনাজোন ও পুলিশের একটি দল মধ্যম বঙ্গলতলী গ্রামে রবিবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত অভিযান পরিচালনা করে। এসময় অটল চাকমা ও শুদ্ধজয় চাকমাকে অস্ত্রসহ আটক করা হয়।
উদ্ধার করা সরঞ্জামের মধ্যে রয়েছে দুইটি এলজি, একটি দেশীয় বন্দুক, ১০ রাউন্ড কাতুর্জ, একটি খুর, ৪টি মোবাইল সেট, একটি রেডিও, ইউপিডিএফের চাঁদা রশিদ বই ও গুরুত্বপূর্ণ নথিপত্র। বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিন হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে বাঘাইছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে গত ২৯ জুন মধ্য রাতে রাঙ্গামাটি লংগদুর সদর ইউনিয়নের গোলাছড়ি এলাকায় পাহাড়ী সন্ত্রাসীদের একটি আস্তানায় সেনাবাহিনীর অভিযান চালিয়ে অস্ত্র গোলাবারুদ, ইউপিডিএফ এর বই সহ বিপুল সরঞ্জাম ও গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করেছে। বৃহস্পতিবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত গোলাছড়ি এলাকায় এ সেনা অভিযান পরিচালিত হয়।
লংগদু সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল আব্দুল আলিম চৌধুরীর নেতৃত্বে সেনাবাহিনীর এ অভিযানে সন্ত্রাসী আস্তানা থেকে ২ টি একে ৪৭ রাইফেল, ১টি চাইনিজ রাইফেল, ১ টি যুগোশ্লোভিয়ান রাইফেল,  ১৫২ টি রাউন্ড গুলি, ৪ টি ম্যাগজিন, ৭ টি ইউনির্ফম, পোচ ৪ টি, ক্লীপ চার্জার (এ্যামুনেশন লোডার) ৮টি, মোবাইল সেট ৫ টি,  চাঁদার রশিদ, ইউপিডিএফের বিভন্ন নথিপত্র, রাষ্ট্রবিরোধী সাংগঠনিক পুস্তক সহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে সেনাবাহিনী।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …