শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাজেট ঘোষণা

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাজেট ঘোষণা

॥রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান॥ বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অন্যান্য বছরের ন্যায় এবারো শিক্ষা উন্নয়ন খাতে সর্বোচ্চ বরাদ্দ রেখে ৬৭ কোটি ৬০ লক্ষ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।
গতকাল সোমবার সকাল ১১টায় পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা এই বাজেট  ঘোষণা  করেন।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে এসময় অন্যান্যদের  মধ্যে আরো উপস্থিত ছিলেন , পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহিদুল আলম,নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুল আবছার, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, সদস্য জুয়েল বম, সদস্য থোয়াইহ্লা মং মারমা, সদস্য সিং ইয়ং ¤্রাে, সদস্য মোস্তফা জামাল, সদস্য ¤্রাসা খেয়াং, সদস্য ক্যউচিং চাক, সদস্য তিং তিং ম্যা, ফাতেমা পারুলসহ জেলা পরিষদের সকল সদস্য এবং সাংবাদিক ও সকল ন্যস্ত বিভাগের প্রতিনিধিরা ।
এবারে জেলা পরিষদের ২০১৭-১৮ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে শিক্ষা উন্নয়ন খাতে সর্বোচ্চ ২৬শতাংশ এবং ক্ষুদ্র ও কুটির শিল্প খাতে সর্বনি¤œ ২শতাংশ বরাদ্দ রাখা হয়েছে । শিক্ষা উন্নয়ন ক্ষেত্রে ১২ কোটি ৯৫ লক্ষ ৮৩ হাজার ৭৪০ টাকা এবং ক্ষুদ্র ও কুটির শিল্পে জন্য  ৯৯ লক্ষ ৬৭ হাজার ৯৮০ টাকা বরাদ্দ রাখা হয়েছে।
এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, জেলাতে সকল পর্যায় শিক্ষারমান উন্নয়ন,যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন,স্বাস্থ্য ও কৃষি উন্নয়ন, দারিদ্র হ্রাস করার লক্ষ্যে সামাজিক নিরাপত্তা প্রকল্প গ্রহণ ও অবকাঠামো উন্নয়নসহ পর্যটন শিল্পের বিকাশ অর্জনে আমি এবং পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ও সদস্যবর্গসহ আলাপ আলোচনার মাধ্যমে আর্থ সামাজিক উন্নয়নের বিষয়ভিত্তিক প্রকল্প হাতে নিয়েছি।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …