শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় ৭৩ তম জন্মদিনে সিক্ত হলেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদ

ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় ৭৩ তম জন্মদিনে সিক্ত হলেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ হাজারো মানুষের ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতা ও সংবাদপত্রের পথিকৃৎ পার্বত্য অঞ্চলের সর্বপ্রথম প্রচারবহুল পত্রিকা সাপ্তাহিক বনভূমি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদ। গতকাল এ,কে,এম মকছুদ আহমেদের ৭৩ তম জন্মদিনে তার বাসভবনে মিলাদ মাহফিলের মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্যাপন করা হয়। এছাড়া সকাল থেকে এ,কে,এম মকছুদ আহমেদকে শুভেচ্ছা জানাতে ভীড় জমায় রাঙ্গামাটির বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিক নেতৃবৃন্দ, রাঙ্গামাটি বিভিন্ন পেশাজীবি ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।
গতকাল বিকালে তার বাস ভবনে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মিলাদ মাহফিলে মিলাদ পরিচালনা করেন রাঙ্গামাটি জেলা ওলামালীগের সভাপতি ক্বারী মোহাম্মদ ওসমান গণি, শান্তি নগর জামে মসজিদের খতিব শফিউল আলম কাদেরী, রাঙ্গামাটি সিনিয়র মাদ্রসার প্রভাষক নেছারুল ইসলাম।
এ সময় রাঙ্গামাটি প্রেসক্লাবের সহ-সভাপতি অলি আহমেদ, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, তৈয়বিয়া কিন্ডারগার্ডেনের অধ্যক্ষ আখতার হোসেন চৌধুরী, রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, সাধারণ সম্পাদক মিল্টন বাহাদুর, সদস্য ইয়াছিন রানা সোহেল সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অতিথিবৃন্দ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তাঁর হাতে ফুল দিয়ে কুশল বিনিময় করেন। জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে অতিথিরা বলেন, সাংবাদিক সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ পার্বত্য এলাকার বিভিন্ন প্রতিকুলতার মাঝেও সংবাদপত্র জগতে যে অবদান রেখেছেন তা অনস্বীকার্য ও প্রশংসনীয়।
পার্বত্য এলাকার পাঠকদের জন্য তিনি পত্রিকা প্রকাশ করে এলাকার সামাজিক ও মানুষের কল্যানে কাছ করে চলেছেন। তিনি নিজে যেমন কাজ করে গেছেন তেমনি তাঁর উত্তরসুরিদেরও সে পথে পরিচালিত করছেন। তথ্য যাচাই বাচাই করে সাংবাদিকতার নিয়ম অনুসরন করে তার পত্রিকা তিনি প্রকাশ অব্যহত রেখেছেন। এজন্য তিনি সকলের কাছে অনুকরনীয়।
আগামীতেও যাতে এ ধরনের আয়োজন হয় সে প্রত্যাশা ব্যক্ত করে অতিথিরা দৈনিক গিরিদর্পণ সম্পাদকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
জন্মদিনের অনুভুতি ব্যক্ত করতে গিয়ে গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার জন্য আজীবন কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে করেন।
এদিকে বিভিন্ন ব্যক্তিবর্গের পক্ষ থেকে দৈনিক গিরিদর্পণ কার্যালয়ে এসে সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদকে ৭২তম জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …