শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের ভারী যান চলাচলের জন্য সাপছড়ি এলাকায় বেইলী ব্রিজ নির্মাণ কাজ শুরু

রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের ভারী যান চলাচলের জন্য সাপছড়ি এলাকায় বেইলী ব্রিজ নির্মাণ কাজ শুরু

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের সাপছড়ির শাল বাগান এলাকায় ভারী যান চলাচলের জন্য মঙ্গলবার (৪জুলাই) থেকে বেইলী ব্রিজ নির্মান কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। সড়ক বিভাগের ঠিকাদার আবুল হাসেম জানান, ১৩জুন ভয়াবহ পাহাড় ধ্বসে শাল বাগানের রাঙ্গামাটি-চট্টগ্রাম মূল সড়কে ১০০ মিটার রাস্তা নিশ্চিহ্ন হয়ে যায়। ঐ স্থানে সেনাবাহিনী ও সড়ক বিভাগ ২১জুন ৯দিনে মাথায় একটি সংযোগ নির্মাণ করে হালকা যানবাহন চলাচলে জন্য খুলে দেয়। কিন্তু রাস্তা না থাকায় ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সড়ক বিভাগ এই সড়কে ভারী যানবাহন চলাচলের জন্য ৫০ মিটার দীর্ঘ বেইলী ব্রিজ নির্মাণের পরিকল্পনা নেয়। এরই অংশ হিসেবে সড়ক বিভাগের শ্রমিকরা সকাল থেকে শাল বাগান এলাকায় বেইলী ব্রিজ নির্মাণের কাজ শুরু করেছে। আগামী ২০/২৫ দিনের মধ্যে বেইলী ব্রিজ নির্মাণ সম্ভব হবে বলে তিনি জানান।
এদিকে রাঙ্গামাটিতে পাহাড় ধ্বসে কারণ অনুসন্ধ্যান ও ভবিষ্যত করনীয় নির্ধারণ করতে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সত্যব্রত শাহা’র নেতৃত্বে সরকারের উচ্চ পর্যায়ে গঠিত ১০ সদস্যের একটি প্রতিনিধি দল মঙ্গলবার (৪জুলাই) দুপুরে রাঙ্গামাটি ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন ও এলাকার বিভিন্ন স্তুরের লোকজনের সাথে কথা বলে এই কমিটি রাঙ্গামাটি ও বান্দরবান এলাকা সফর করে পাহাড় ধ্বসের কারণ ও সম্ভাব্য ক্ষয়ক্ষতি নিরুপন করে সরকারের কাছে প্রস্তাবনা উপস্থাপন করবেন।
এদিকে গতকাল সন্ধ্যায় রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সত্যব্রত সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যাণ্যের মধ্যে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, রাঙ্গামাটির সুশীল সমাজের প্রতিনিধিরা বক্তব্য রাকেন।
এছাড়া সভায়  সরকারের উচ্চ পর্যায়ে গঠিত ১০ সদস্যের একটি প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …