শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / সরকারের পাশাপাশি যার যা কিছু আছে তা নিয়ে দূর্গত মানুষের পাশে দাঁড়ান–বীর বাহাদুর এমপি

সরকারের পাশাপাশি যার যা কিছু আছে তা নিয়ে দূর্গত মানুষের পাশে দাঁড়ান–বীর বাহাদুর এমপি

॥ আবুল বশর নয়ন, নাইক্ষ্যংছড়ি ॥  নাইক্ষ্যংছড়ি উপজেলায় বন্যা দূর্গত নারী-পুরুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বৃহস্পতিবার (৬জুলাই) বিকাল ৪টায় জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে এসব ত্রাণ বিতরণ করেন। এর আগে সকাল ১১টায় দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রতিমন্ত্রী নাইক্ষ্যংছড়ি সদরে পৌছতে না পারলেও তাঁর পক্ষে সদর ইউনিয়ন পরিষদে ত্রাণ বিতরণ করেন বান্দরবান জেলা প্রশাসক দীলিক কুমার বণিকসহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
প্রতিমন্ত্রী বিকালে ঘুমধুমের আজুখাইয়া গ্রামে পৌছে প্রথমে পাহাড় ধ্বসে নিহত ছেমুনা খাতুনের পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান করেন। এসময় তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন- আমাদের যার, যা কিছু আছে তা নিয়ে দূর্গত মানুষের পাশে দাড়াতে হবে। পার্বত্য এলাকাসহ দেশের কোথায়, কখন কি ঘটছে তার সব খবর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাখেন। আমাদের জম্ম-মৃত্যু, আপদ-বিপদ সবই সৃষ্টিকর্তার হাতে। তবে বিপদ-আপদ কাটিয়ে উঠার জন্য আমাদের সর্তক থাকতে হবে। আমাদের নিজের জানের প্রতি মায়ার কথা বিবেচনা না করে আজ আমরা একে অপরকে ফাঁকি দিয়ে কোন পরিকল্পনা ছাড়া পাহাড়-গাছ কাটছি। পাহাড় ধ্বস আমাদের জন্য প্রকৃতির প্রতিশোধ। যারা পাহাড় ধ্বসে মারা গেছেন তাদের শান্তনা দেওয়ার মত কোন ভাষা আমার নেই। দূর্যোগে ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাটের উন্নয়ন হবে। তবে পরিবেশ রক্ষায় আমাদের সর্তক থাকতে হবে। তিনি আরো বলেন-সরকার একার পক্ষে সব কিছুর সমাধান করা সম্ভব নয়। সরকারের পাশাপাশি মানুষের কল্যানের কথা বিবেচনা করে দূর্গত মানুষের সেবায় দলীয় নেতাকর্মীসহ বিত্তশালীদের এগিয়ে আসতে হবে। পরে তিনি জেলা পরিষদ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড় ধ্বসে নিহত পরিবারের মাঝে নগদ ৪০ হাজার টাকা সাহায্য প্রদান করেন।
ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজের সঞ্চালনায় এসময় অন্যদের মাঝে বক্তব্য রাখেন- বান্দরবান জেলা প্রশাসক দীলিক কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, আঞ্চলিক পরিষদ সদস্য শফিকুর রহমান, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ। পরে প্রতিমন্ত্রী ঘুমধুম ও তুমব্রু এলাকায় বন্যার্থদের মাঝে ত্রাণের চাল বিতরণ করেন।
এর আগে সকাল ১১টায় নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান, জেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের সদস্য লক্ষিপদ দাশ, জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা পরিষদ সদস্য ও নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগ আহ্বায়ক ক্যাউচিং চাক, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামাল উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস,এম সরওয়ার কামাল, থানা অফিসার ইনচার্জ (ওসি) এএইচএম তৌহিদ কবির, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম আহ্বায়ক আবু তাহের কোম্পানী, সদস্য সচিব মো: ইমরান মেম্বার, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, যুবলীগ সভাপতি মো: জসিম উদ্দিন, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আবদুস সাত্তারসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য গত এক সপ্তাহের টানা বর্ষণে ৫জুলাই নাইক্ষ্যংছড়ির নিম্ম এলাকায় হাজারো মানুষ পানি বন্দি হয়ে পড়ে। বন্যায় মৎস্য খামারসহ তিন শতাধিক কাচাঁ মাটির বসতঘর এবং হাস-মুরগি ও গবাদি পশু ভেসে গিয়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …