শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / গুইমারায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

গুইমারায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

॥ খাগড়াছড়ি সংবাদদাতা ॥  জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না মন্তব্য করে খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, এ দেশের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের আত্মত্যাগ যুগ যুগ ধরে স্মরণীয় হয়ে থাকবে।
বুধবার (১৬ আগষ্ট) সকালে খাগড়াছড়ির গুইমারা উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যেগে আয়োজিত বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় আওয়ামীলীগ সরকারের নানা উন্নয়ন ও জন কল্যাণমুখী কার্যক্রম তুলে ধরে সাংসদ বলেন, উন্নয়নের চলমান এ ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আহবান জানান তিনি।
আলোচনা সভায় বক্তারা বলেন, যারা ৭৫ এর ১৫ আগষ্টে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নির্মম ভাবে হত্যা করেছিলো তাদের দোসররা আজো দেশে-বিদেশে বাংলাদেশকে অস্থিতিশীল করার চক্রান্তে লিপ্ত রয়েছে। নেতা কর্মীদের এসব ষড়যন্ত্র থেকে সজাগ থাকার আহবান জানিয়ে বক্তারা আরো বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বাংলার মাাটিতে হয়েছে, বঙ্গবন্ধু হত্যার বিচার ও এদেশের মাটিতেই হবে। এসময় কোন উপায়ে বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে তাদের বিচার নিশ্চিত করে জাতিকে কলংকিত মুক্ত করার জোর দাবী করেন তারা।
গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেমং মারমার সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রন বিক্রম ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরনবী চৌধুরী, জেলা পরিষদের সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র শামসুল হক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিন প্রমুখ।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …