শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / জাতীয় শোক দিবসে রাঙ্গামাটিতে পুস্পমাল্য অর্পণ, শোক র‌্যালী, আলোচনা সভা

জাতীয় শোক দিবসে রাঙ্গামাটিতে পুস্পমাল্য অর্পণ, শোক র‌্যালী, আলোচনা সভা

রাঙ্গামাটিতে শোক র‌্যালী, আলোচনা সভা, রক্তদান কর্মসূচীসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪২ শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে পালিত হয়েছে।
দিবসের প্রাক্কালে ১৫ আগষ্ট সকালে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। জাতির জনকের প্রতি পুস্পমাল্য অর্পণ করেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় সদস্য দীপংকর তালুকদার এবং আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
এদিকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙ্গামাটি জেলা পরিষদ নিজস্ব ভবনে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন।
জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালী বের করা হয়। এর আগে সকাল সাড়ে ৯ টায় বঙ্গবন্ধুর মুরালে পুস্পমাল্য অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে শোক র‌্যালীটি মুরাল থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমী মিলনায়তনে গিয়ে শেষ হয়।
রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয় শোক দিবসের আলোচনা সভা। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এ সময় রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বক্তব্য রাখেন।
পরে জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা এবং বিভিন্ন স্কুল কলেজের প্রধান শিক্ষক গণ এবং রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সকালে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের পর দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ মুছা মাত্ববর সহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
এ সময় মোনাজাত পরিচালনা করেন রাঙ্গামাটি জেলা ওলামালীগের সভাপতি ক্বারী মোহাম্মদ ওসমান গণি। সকাল ৯ টায় রক্তাদান কর্মসূচী ও চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন করেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। এ সময় রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ টিপু সুলতান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ মুছা মাত্ববর সহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে আমাদের বাঘাইছড়ি, লংগদু, বরকল, জুরাছড়ি, বিলাইছড়ি, রাজস্থলী, কাপ্তাই, কাউখালী ও নানিয়ারচর উপজেলা জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …