শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / জুরাছড়িতে সেনা বাহিনীর উদ্যোগে সর্প দংশন ও বজ্রপাতে করনীয় বিষয়ক কর্মশালা

জুরাছড়িতে সেনা বাহিনীর উদ্যোগে সর্প দংশন ও বজ্রপাতে করনীয় বিষয়ক কর্মশালা

॥ সুমন্ত চাকমা, জুরাছড়ি ॥ পার্বত্য এলাকায় সাপের দংশন ও বজ্রপাতে অকালে অনেক প্রান ঝরে যাচ্ছে। অথচ একটু সচেতন হলে এসব মানুষের প্রান রক্ষা করা সম্ভব।
বুধবার (২৩ আগষ্ট) জুরাছড়ি উপজেলায় সেনা বাহিনীর উদ্যোগে ভূবন জয় সরকারী উচ্চ বিদ্যালয়ে দিন ব্যাপী সর্প দংশন ও বজ্রপাতে করনীয় বিষয়ক কর্মশালায় জোন উপ-অধিনায়ক মোঃ মাহামুদুল হাসান একথা বলেন।
জোন উপ-অধিনায়ক মোঃ মাহামুদুল হাসান আরো বলেন, সুবিধা বঞ্জিত মানুষের সেবা পৌছে দিতে সব সময় কাজ করে যাচ্ছে। প্রতিটি ক্যাম্পে সকল প্রকার প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে সেনা বাহিনী।
তিনি আরো বলেন, দুর্গম এলাকায় এখনো কুসংস্কারের কারনে বৈদ্য কিংবা ওজার চিকিৎসার প্রচলনের ফলে ঝুকি পূর্ন রোগীর মারা যাওয়ার খবর পাওয়া যায়। এসব সমাজ থেকে কুসংস্কার দূর করে যথাযথ চিকিৎসায় নিকটস্থ স্বাস্থ ক্লিনিক কিংবা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার ব্যবস্থা করতে হবে।
ভাইস চেয়ারম্যান রিটন চাকমা বলেন, পার্বত্য এলাকায় সাপের দংশন ও বজ্রপাতে করনীয় এমন সচেতনতা মূলক কর্মশালা খুবই যুগোপযোগী উদ্যোগ। এমন মানব কল্যান ময়ী উদ্যোগে নিঃসন্দেহে সেনা বাহিনী প্রসংশার দাবীদার রাখে।
এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যারন রিটন চাকমা, জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশিষ কুমার ধর, দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক তপন কান্তি দে, সেনা বাহিনীর পদস্থ্য কর্মকর্তাগণসহ স্থানীয় সাংবাদিক ও শতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …