শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / পরিবেশের বিপর্যয় ঠেকাতে বৃক্ষরোপনের বিকল্প নেই–লেঃ কর্ণেল আব্দুল ওহাব

পরিবেশের বিপর্যয় ঠেকাতে বৃক্ষরোপনের বিকল্প নেই–লেঃ কর্ণেল আব্দুল ওহাব

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥ পরিবেশের বিপর্যয় ঠেকাতে বৃক্ষরোপনের বিকল্প নেই মন্তব্য করে খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর তত্ত্বাবধানে পরিচালিত খাগড়াছড়ির গুইমারা বর্ডার গার্ড হাসপাতালের অধিনায়ক লেঃ কর্ণেল আবদুল ওহাব বলেছেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় সকলকে বৃক্ষরোপনে উদ্যেগী হতে হবে। গাছ হচ্ছে অক্সিজেন সাপ্লাইয়ের কারখানা। গাছ না থাকলে অক্সিজেনের উৎপাদনও থাকবেনা। তাই অক্সিজেনের উৎপাদন বাড়াতে বেশী বেশী করে গাছ লাগাতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বর্ষা মৌসুমে সবাইকে বৃক্ষরোপণে পরামর্শ দেন।
বুধবার (২আগষ্ট) সকালে হাসপাতাল গ্রাউন্ডে আ¤্রপালি গাছের চারা রোপনের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযানের উদ্ধোধন কালে তিনি এসব কথা বলেন।
এসময় বর্ডার গার্ড হাসপাতালের উপ-অধিনায়ক মেজর মোল্লা মুনতাসিরসহ পদস্থ কর্মকর্তা, সৈনিক ও হাসপাতালের স্টাফ নাার্সগন উপস্থিত ছিলেন। এবার হাসপাতালের গ্রাউন্ডে মোট ৭ শতাধিক মাল্টা গাছ, ৩শতাধিক আ¤্রপালি, ২০০ লেবু, ২৫০টি সেগুন, ২০টি নারকেল গাছসহ প্রায় ১৫০০টি বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা রোপন করা হয়েছে। এর আগে সকাল সাড়ে ৮টায় হাসপাতালের লেকে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন লেঃ কর্ণেল আবদুল ওহাব। মৎস পোনা অবমুক্ত ও বৃক্ষরোপন শেষে দেশ ও জাতির কল্যান কামনায় বিশেষ মোনাজাত করারা হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …