শিরোনাম
প্রচ্ছদ / আন্তর্জাতিক / পুলিশের কোলে চড়ে মন্ত্রীর বন্যা পরিদর্শন!

পুলিশের কোলে চড়ে মন্ত্রীর বন্যা পরিদর্শন!

ভারতের মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বন্যা পরিস্থিতি পরিদর্শনে গিয়ে বিতর্কে জড়িয়ে পড়েছেন। পুলিশের কোলে চড়ে নালা পার হওয়ার কারণে সামাজিক গণমাধ্যমে ব্যাপকভাবে সমালোচিত হচ্ছেন।

সোমবার মধ্য প্রদেশের পান্না জেলার আমানগঞ্জ তহশীল পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী। সেখানে মাত্র গোড়ালি পর্যন্ত ডুবে এমন একটি নালা দুই পুলিশ সদস্যের কোলে চড়ে নালা পার হন তিনি। এরপর আরেক এলাকায় কাদার মাঝে খালি পায়ে হেঁটে যান মন্ত্রী। তার জুতোজোড়া হাতে নিয়ে পেছন পেছন হেঁটে যেতে দেখা যায় তার এক সহকারীকে।

ঘটনাস্থলে উপস্থিত মানুষের মোবাইল ফোনে তোলা ছবিগুলো দ্রুতই ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমগুলোতে। মুখ্যমন্ত্রীর এ ধরনের কাজে প্রতিবাদে সরব হয়ে উঠেছে বিরোধী দলগুলো। রাজ্য কংগ্রেসের প্রেসিডেন্ট অরুণ যাদব বলেন, মুখ্যমন্ত্রী নিজে হেঁটে এতটুকু পানি পার হতে পারছেন না, পুলিশের কোলে চেপে পেরোতে হচ্ছে, এটি অত্যন্ত লজ্জার বিষয়।

অবশ্য সরকারি সূত্রে বলা হয়েছে, মন্ত্রীকে যে কোনো আঘাত এবং সাপের কামড় থেকে বাঁচাতে তাকে কোলে করে পানি পার করানো হয়েছিল। কয়েকদিনের টানা বৃষ্টিতে মধ্যপ্রদেশে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। বেশকিছু জায়গায় পরিস্থিতি বেশ ভয়াবহ। বিভিন্ন জায়গায় খোলা হয়েছে ত্রাণশিবির। বিরোধীরা অভিযোগ করেন, নেতা-মন্ত্রীদের আগমনে উদ্ধারকাজে ব্যাঘাত ঘটছে। উদ্ধারকাজের জন্য ব্যবহৃত সরকারি হেলিকপ্টারগুলো ভিআইপিদের এলাকা পরিদর্শনে নিয়ে যেতেই ব্যস্ত হয়ে পড়ছে। এনডিটিভি।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …