শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / বঙ্গবন্ধুর সমাধীতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ পরিবারের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধীতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ পরিবারের শ্রদ্ধা

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ পরিবার বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেছেন।
শুক্রবার (২৫ আগস্ট) দুপুর ১টা ৩০মিনিটে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার নেতৃত্বে পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ ও পরিষদের সদস্যরা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুস্পস্তবক অর্পন করেন।
শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর সমাধি সৌধের সামনে এক মিনিট নীরবতা পালন শেষে বঙ্গবন্ধু আতœার শান্তি কামনায় সকলে প্রার্থনা করেন।
উল্লেখ, ১৯৭৫ সালের এ দিনে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডি ৩২ নম্বরের বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। এর মধ্য দিয়ে বাঙালির ইতিহাসে এক কালিমালিপ্ত অধ্যায় সংযোজিত হয়েছিল। সেদিন ঘাতকেরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল। এ ছাড়া বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, আরিফ, বেবি ও সুকান্ত, আবদুল নাঈম খান রিন্টু, বঙ্গবন্ধুর ভাগনে যুবনেতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণিকেও হত্যা করা হয়। তবে সেই সময় বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …