শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / বান্দরবানে দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

বান্দরবানে দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

॥রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান॥ বান্দরবানে ২০১৬-২০১৭ অর্থ বছরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় হতে প্রদত্ত দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় জেলা মহিলা বিষয়ক কার্যালয় বান্দরবানের আয়োজনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর বাসভবনে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসার সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ৪,৫,৬ নং ওর্য়াডের পৌর মহিলা কাউন্সিলর সালেহা বেগম, বান্দরবান প্রেসক্লাবে সাবেক সাধারণ সম্পাদক ও এটিএন বাংলার বান্দরবান প্রতিনিধি মিনারুল হক, বাংলাদেশ টেলিভিশনের বান্দরবান প্রতিনিধি মনিরুল ইসলাম মনু, মহিলা বিষয়ক কার্যালয়ের প্রশিক্ষক আলেয়া আক্তার মনিসহ প্রমূখ।
এসময় প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকার নারীর ক্ষমতায়নের জন্য নিরলস কাজ করে যাচ্ছে। তিনি বলেন, সরকার নারীকে দক্ষ মানব সম্পদে রুপান্তরের প্রচেষ্টায় শিক্ষা খাতকে অগ্রাধিকার দিচ্ছে। তিনি আরো বলেন, অর্থনৈতিক প্রবৃদ্ধি তরান্বিত করাসহ টেকসই জাতীয় উন্নয়ন নিশ্চিত করার জন্য দক্ষ মানব সম্পদের কোন বিকল্প নেই। দক্ষ মানব সম্পদ তৈরীর পূর্বশর্ত শিক্ষা, স্বাস্থ্য প্রশিক্ষণ, মানসিক ও সাংস্কৃতিক বিকাশ। শিক্ষার গুরুত্ব অনুধাবন করে প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। তারই ধারাবাহিকতায় বান্দরবানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় হতে দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন দিচ্ছে । এসময় তিনি ৫৫ জন দুঃস্থ মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ করে

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …