শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / বান্দরবান বাজার ও কোরবানী পশুর হাটের নিরাপত্তা সংক্রান্ত আলোচনাসভা অনুষ্টিত

বান্দরবান বাজার ও কোরবানী পশুর হাটের নিরাপত্তা সংক্রান্ত আলোচনাসভা অনুষ্টিত

॥রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান॥ বান্দরবান সদর থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে গতবৃহস্পতিবার ২৪ আগস্ট ২০১৭ ইং তারিখ বান্দরবান বাজার ব্যবসায়ী সমিতির অফিস কার্যালয়ে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে কোরবানী পশুর হাট ইজারাদার বাজার কমিটি, গরু, ছাগল ব্যবসায়ী এবং পশুর হাট সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের সাথে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বান্দরবান বাজার ব্যবসায়ী সমিতি সভাপতি মোঃ ফরিদুল আলম এর সভাপতিত্বে উক্ত মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শম্পা রানী সাহা।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজপুত্র চহ্লা প্রু জিমি, আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু সহ প্রমুখ। সদর থানার অফিসার-ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ উপস্থিত কোরবানী পশুর হাট ইজারাদারগণদের পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন। তিনি উক্ত আলোচনা সভায় পশুর হাটের ইজারাদারগণের সাথে কোরবানী পশুর হাট সম্পর্কে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। কোরবানী পশুর হাটে দালালদের উৎপাতের কারণে যাতে সাধারণ ক্রেতাগণ হয়রানির শিকার না হয় সে দিকে লক্ষ্য রাখার জন্য ইজারাদারদের অনুরোধ করেন। পশু বিক্রির টাকা যেন জাল টাকা না দিতে পারে সে জন্য হাটে জাল টাকা চেকের মেশিন ও পুলিশ কন্ট্রোল রুম সব সময় ডিউটিতে নিয়োজিত থাকবে। কোরবানী পশুর হাটে নিয়ম শৃঙ্খলা ও মানসস্মত পরিবেশ বজায় রাখার জন্য বলেন। কোরবানী পশুর বিভিন্ন বর্জ্য ও ময়লা আবর্জনা ফেলার জন্য নির্দিষ্ট স্থান ব্যবহারের জন্য পশুর হাট ইজারাদারগণের প্রতি অনুরোধ করেন।
উক্ত আলোচনা ও মতবিনিময় সভার প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শম্পা রানী সাহা বলেন, কোরবানীর পশুর হাটের নিরাপত্তার বিষয়ে সবাইকে আশ্বস্ত করেন। কোরবানী পশুর হাটের আইন শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষার্থে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য অনুরোধ করেন। বান্দরবানের বাইরের স্থান থেকে আগত পাইকারী গরু-ছাগল ক্রেতারা যাতে কোন রকম হয়রানি না হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য বলেন। কোরবানী পশুর হাট একটি আনন্দ মেলা। উক্ত আনন্দ মেলায় যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে  লক্ষ্য রাখার জন্য উপস্থিত সকলের সতর্ক দৃষ্টি রাখার জন্য অনুরোধ জানান।
এছাড়াও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি একেএম জাহাঙ্গীর, পৌরসভার প্যানেল মেয়র দিলীপ বড়–য়া, ৩নং ওয়ার্ড পৌর কাউন্সিলর অজিত কান্তি দাশ, রেস্টুরেন্ট ব্যবসায়ী সমিতির সভাপতি  গিয়াস উদ্দিন মাষ্টার সহ প্রমুখ উক্ত আলোচনা সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …